০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


বিসিবির অস্পষ্ট অবস্থানেই তামিমের আন্তর্জাতিক ক্যারিয়ার অনিশ্চিত

বিসিবির অস্পষ্ট অবস্থানেই তামিমের আন্তর্জাতিক ক্যারিয়ার অনিশ্চিত - ছবি : সংগৃহীত

আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশ দল প্রস্তুতি শুরু করলেও অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সম্ভাবনা এখনো অনিশ্চিত হয়ে আছে।

এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকেও কোনো পরিষ্কার ধারণা দেয়া হয়নি।

সবশেষ গত বছরের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তামিম। এরপর থেকে ইনজুরি ও জাতীয় দলে তার অনুপস্থিতি তাকে দলের বাইরে রেখেছে। এরই মধ্যে গত বছরের শেষ দিকে নতুন বছরের জাতীয় চুক্তি থেকে বাদ দেয়ার জন্য অনুরোধ করেন তামিম, যা তার আন্তর্জাতিক ক্যারিয়ারের সম্ভাব্য সমাপ্তির ইঙ্গিত দেয়।

তবে তামিম বা বিসিবি কারো কাছ থেকেই এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তামিমের সম্ভাব্য ফেরার বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস পাল্টা প্রশ্ন করে বলেন‘তামিম কি বলেছে যে সে ফিরে আসবে?’ তামিমের সাথে এ ধরনের কোনো আলোচনা হয়নি বলে জানান তিনি।

তামিমের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনার দায়িত্ব পেয়েছিলেন বলে জানালেও আলোচনার ফলাফল প্রকাশ করতে অস্বীকৃতি জানান জালাল।

তিনি বলেন, নিজের সিদ্ধান্ত ব্যাখ্যা করতে তামিম বোর্ড সভাপতির সাথে দেখা করবেন। তবে এ বৈঠক কবে হবে তা জানাননি জালাল ইউনুস।

সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালকে প্রথম শিরোপা এনে দেয়া এবং মৌসুমের সর্বোচ্চ রান সংগ্রহকারী হিসেবে তামিমের দুর্দান্ত পারফরম্যান্স টি-টোয়েন্টি ফরম্যাটে ফিরে আসার বিষয়ে জল্পনা-কল্পনা বাড়িয়ে তুলেছিল। তবে টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও আর কোনো ঘোষণা দেননি তামিম।

এদিকে তামিমকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরানোর ইচ্ছা প্রকাশ করেছেন জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে তামিম ফিরবেন কি না এ নিয়ে সব আলোচনাই এখনো অনিশ্চয়তার মধ্যে রয়ে গেছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement

সকল