০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


নববর্ষের দিনে বড় জয় কলকাতার

নববর্ষের দিনে বড় জয় কলকাতার - ছবি : সংগৃহীত

পরাজয়ের ব্যাপ্তি বড় হতে দিলো না কলকাতা নাইট রাইডার্স। এক ম্যাচ পর ফের ফিরেছে জয়ের ধারায়।

ঘরের মাঠে লাখনৌকে রীতিমতো উড়িয়ে দিয়েছে পশ্চিম বাংলার দলটা। ফিলিপ সল্টের জ্বলে উঠার দিনে পাত্তাই পায়নি লোকেশ রাহুলরা।

রোববার ইডেন গার্ডেনে কলকাতার আতিথ্য নেয় লাখনৌ। তবে টসে হেরে আগে ব্যাট করতে নেমে বেশিদূর দৌড়াতে পারেনি তারা। ৭ উইকেটে ১৬১ রান তুলতেই শেষ হয় তাদের ইনিংস। জবাবে ১৫.৪ ওভারেই ৮ উইকেটের জয় নিশ্চিত করে কলকাতা।

ম্যাচটা অনেকটা ছিল বাঙালী বনাম বাংলার। আইপিএলে পশ্চিম বাংলার প্রতিনিধিত্ব করছে কলকাতা। বিপরীতে লাখনৌর মালিক হলেন বাঙালি সঞ্জীব গোয়েঙ্কাই। যিনি কিনা কলকাতার বিখ্যাত ফুটবল ক্লাব মোহনবাগানেরও মালিক। দুই দলের লড়াইটা ছিল আবার নববর্ষের দিনে!

বাঙালী বনাম বাংলার লড়াইয়ে ব্যবধান গড়ে দেন এক ইংলিশ, ফিলিপ সল্ট। শেষ কয়েক ম্যাচে আশানুরূপ পারফর্ম করতে না পারা এই ব্যাটার এদিন জ্বলে উঠেন আপন মহিমায়। শুরুতে নেমে মাঠ ছাড়েন একদম জয় নিশ্চিত করে। যেখানে তাকে যোগ্য সঙ্গ দেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার।

রান তাড়ায় নেমে নারিনকে সাথে নিয়ে শামার জোসেফের প্রথম ওভার থেকেই ২২ রান নেন সল্ট। তবে পরের ওভারেই নারিনকে ৬ রানে ফেরান মহসিন, এক ওভার পর এসে রাঘুবংশীকে ফেরান ৭ রানে। তাতে ৪২ রানে ২ উইকেট হারায় কলকাতা। এরপর সল্ট ও শ্রেয়াস আইয়ার মিলে আর কোনো সুযোগ দেননি লাখনৌকে৷

তৃতীয় উইকেটে দুজনে অবিচ্ছিন্ন থেকে যোগ করেন ১২০ রান, যেখানে আইয়ারের অবদান ৩৮ বলে ৩৮। সল্ট অপরাজিত থাকেন ৪৭ বলে ৮৯ রানে।

এর আগে লাখনৌকে বল হাতে বেশ চেপে ধরেন কলকাতার বোলাররা। শেষ দিকে নিকোলাস পুরান ৩২ বলে ৪৫ রানের ইনিংসটা না খেললে দেড় শ' পাড়ি দেয়াই কঠিণ হয়ে যেত লাখনৌর। তাছাড়া শুরুর দিকে অধিনায়ক রাহুল করেন ২৭ বলে ৩৯ রান। বল হাতে ৩ উইকেট নেন স্টার্ক।


আরো সংবাদ



premium cement

সকল