২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


স্ত্রীর হুমকি পেয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন ধোনি!

স্ত্রীর হুমকি পেয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন ধোনি! - ফাইল ছবি

ক্রিকেট মহলকে বিস্মিত করে হঠাৎ টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। ২০১৪ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্নে শেষ টেস্ট খেলেন তিনি। শততম টেস্ট থেকে ১০টি দূরে অপ্রত্যাশিতভাবে টেস্টজীবন শেষ করে দিয়েছিলেন। কেন এমন সিদ্ধান্ত নিয়েছিলেন ফর্মে থাকা ধোনি? ১০ বছর পর জানা গেল কারণ।

স্ত্রী সাক্ষী ধোনির একটি শর্ত মানার জন্য টেস্ট ক্রিকেটকে বিদায় জানান বিশ্বকাপজয়ী ভঅরতের সাবেক অধিনায়ক। শর্তের বদলে স্ত্রীর ধমকও বলা যেতে পারে। ২০১৪ সালে ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফর চলাকালীন ধোনি এবং সাক্ষীর একটি ভিডিও কল সম্প্রতি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। তা থেকেই জানা গেছে, অপ্রত্যাশিতভাবে টেস্ট ক্রিকেট থেকে ধোনির অবসরের কারণ।

ভিডিওতে সাক্ষীকে বলতে শোনা যাচ্ছে, ‘তুমি যদি সন্তান চাও তা হলে, অন্তত এক ধরনের ক্রিকেট থেকে তোমাকে অবসর নিতে হবে।’ সাক্ষী পরিষ্কারভাবে ধোনিকে জানিয়ে দেন, সন্তান চাইলে পরিবারকে পর্যাপ্ত সময় দিতে হবে। স্ত্রীর এই শর্ত মেনে নেন ধোনি। ওই সফরের পর ক্রিকেটীয় ব্যস্ততা কমাতে টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দেন।

টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়ার কয়েক মাস পরেই ধোনি এবং সাক্ষীর কন্যাসন্তান জিভার জন্ম। এর পর ক্রিকেটীয় দায়িত্ব আরো কমাতে ২০১৭ সালের জানুয়ারি মাসে সাদা বলের ক্রিকেট থেকেও নেতৃত্বের দায়িত্ব ছেড়ে দেন ধোনি।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

 


আরো সংবাদ



premium cement
পেকুয়ায় হিট স্ট্রোকে একজনেরর মৃত্যু স্কটল্যান্ডের প্রধানমন্ত্রী হুমজা ইউসুফের পদত্যাগ মঙ্গলবারও বাড়বে তাপমাত্রা, অসহনীয় হবে গরম ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ

সকল