৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


রানের পাহাড় গড়েই থামলো শ্রীলঙ্কা

- ছবি - ইএসপিএন

বাংলাদেশ দলের বাজে ফিল্ডিংয়ের সুযোগটা বেশ ভালোভাবেই কাজে লাগালো শ্রীলঙ্কা। রান প্রসবা চট্টগ্রামে রানের পাহাড় গড়েই থামলো তারা। প্রথম ইনিংস শেষ করলো ১৫৯ ওভার ব্যাট করে ৫৩১ রানে।

৫ উইকেটে ৩১৪ রান নিয়ে রোববার দ্বিতীয় দিনের মতো মাঠে নামে শ্রীলঙ্কা। অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা ও দিনেশ চান্দিমাল মিলে নতুন দিনে যোগ করেন আরো ৬১ রান। দু’জনের ৮৬ রানের জুটি ভাঙেন সাকিব। এনে দেন দলকে প্রথম উপলক্ষ।

দীনেশ চান্দিমালকে ফেরান বিশ্বসেরা এই অলরাউন্ডার। ১০৫.২ ওভারে ১০৪ বলে ৫৯ রান করা চান্দিমালকে লিটন দাসের ক্যাচ বানান সাকিব। এই সেশনে আর কোনো উইকেটের দেখা পায়নি বাংলাদেশ।

তবে মধ্যাহ্ন বিরতি থেকে ফিরেই আবার উইকেটের দেখা পায় বাংলাদেশ। খালেদ আহমেদ লঙ্কানদের ষষ্ঠ উইকেট তুলে নেন। ফেরান ধনঞ্জয়া ডি সিলভাকে। ১১১ বলে ৭০ করে এলবিডব্লুর ফাঁদে পড়েন লঙ্কান অধিনায়ক।

এরপর কামিন্দু মেন্ডিসকে নিয়ে ১৪০ বল থেকে ৬৫ রান যোগ করেন প্রতাভ জায়সুরিয়া। এই জুটি ভেঙে দলকে আরো একবার উদযাপনের উপলক্ষ এনে দিয়ে দ্বিতীয় দেশন শেষ করেন সাকিব। প্রতাভ আউট হন ২৫ রানে।

এরপর মেহেদী মিরাজ লাহিরু কুমারাকে ফিরিয়ে প্রথম উইকেটের দেখা পান। বাকি দু’জনে হন রান আউট। তবে একপ্রান্ত আগলে রেখে দারুণ খেলতে থাকা কামিন্দুর ফুরোয়নি শতকের অপেক্ষা। ১৬৭ বলে ৯২ রান করে অপরাজিত ছিলেন তিনি।

তাছাড়া নিশান মাদুশকা ৫৭, দিমুথ করুনারত্নে ৮৬, কুশল মেন্ডিস করেন ৯৩ রান। সাকিব আল হাসান ৩টি ও হাসান মাহমুদ নেন ২ উইকেট।


আরো সংবাদ



premium cement