২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

- ছবি - ইন্টারনেট

বাঁচা-মরার লড়াইয়ে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সিলেট টেস্টে পা ফসকানোর পর এবার জয় ছাড়া বিকল্প নেই।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা শুরু হয়েছে সকাল ১০টায়। এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে দেশের সেরা অস্ত্র নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ। গুরুত্বপূর্ণ একাধিক ক্রিকেটার না থাকলেও সাকিব আল হাসানকে পেয়েছেন নাজমুল হোসেন শান্তরা। ঘুরে দাঁড়িয়ে সিরিজে সমতা ফেরাতে সাকিবের দিকেই তাকিয়ে তারা।

সাকিব সর্বশেষ জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছিলেন গত বছরের নভেম্বরে, ভারত বিশ্বকাপে। প্রায় পাঁচ মাস পর ফের মাঠে নামছেন তিনি। তবে শুধু টেস্ট ক্রিকেটের কথা বললে ব্যবধান ১ বছরের। সর্বশেষ টেস্ট খেলেছিলেন গত বছরে এপ্রিলে।

একাদশে রদবদল আছে আরো। বাদ গেছেন পেসার শরিফুল ইসলাম ও নাহিদ রানা। সাকিব ছাড়াও একাদশে এসেছেন হাসান মাহমুদ। প্রথমবারের মতো টেস্ট জার্সি গায়ে চাপালেন তিনি।

বাংলাদেশ দল : নাজমুল হোসেন শান্ত, হাসান মাহমুদ, খালেদ আহমেদ, লিটন দাস, মাহমুদুল হাসান জয়, মেহেদি হাসান মিরাজ, মুমিনুল হক, শাহাদাত হোসেন, সাকিব আল হাসান, তাইজুল ইসলাম ও জাকির হাসান।


আরো সংবাদ



premium cement