২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন অ্যারন ফিঞ্চ

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন অ্যারন ফিঞ্চ - ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন অ্যারন ফিঞ্চ। দেশের জার্সি চিরতরে তুলে রাখার ঘোষণা দিয়েছেন তিনি। দেশের হয়ে না খেললেও ফিঞ্চ খেলা চালিয়ে যাবেন ঘরোয়া ক্রিকেট ও ফ্রাঞ্চাইজি লিগে।

ফিঞ্চ যখন বিদায় নিলেন, নামের পাশে তখন অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেয়ার কীর্তি। এই সাথে অস্ট্রেলিয়ার সব থেকে সফল টি-টোয়েন্টি অধিনায়কও তিনি। তার নেতৃত্বে ৪০টি টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছে তাসমান পাড়ের দলটি।

ঘরের মাঠে শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে সেমিফাইনালে তুলতে ব্যর্থ হন ফিঞ্চ। সব দায় নিজের কাঁধে নিয়ে তখনই ফিঞ্চ জানিয়েছিলেন, বিগ ব্যাশ লিগের সময়েই নিজের ভবিষ্যৎ নিয়ে বিবেচনা করবেন। ফলে বিগ ব্যাশ শুরু হতেই ফিঞ্চের অবসর নেয়ার ঘোষণা উঁকি দিচ্ছিল। শেষমেশ সেটাই সত্য প্রমাণিত হলো।

ফিঞ্চ টেস্ট খেলেন না দীর্ঘদিন, সরাসরি ঘোষণা না দিলেও গত বছর ওয়ানডে থেকে অবসর নেয়ার কালে বলেছিলেন, শুধু টি-টোয়েন্টি নিয়েই ভাবছেন তিনি। আর এবার বিদায় বলে দিলেম টি-টোয়েন্টি থেকেও। যদিও এখনো ব্যাট হাতে দারুণ উজ্জ্বল ফিঞ্চ, এবারের বিগ ব্যাশেও করেছেন চার শতাধিক রান।

ফিঞ্চের আন্তর্জাতিক ক্যারিয়ার-
৫ টেস্টে ২৭৮ রান, শতক নেই, হাফ-সেঞ্চুরি ২টি। আর দেশের জার্সিতে মোট ১৪৬টি ওয়ানডে খেলেন ফিঞ্চ। যেখানে ১৭টি শতকের সাথে আছে ৩০টি অর্ধশতক, করেছেম ৫ হাজার ৪০৬ রান। আর ক্যাঙ্গারুদের হয়ে এখনো পর্যন্ত সব থেকে বেশি ১০৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামেন ফিঞ্চ। ২টি শতক ও ১৯টি অর্ধশতরানসহ রান করেছেন ৩ হাজার ১২০।


আরো সংবাদ



premium cement