২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


এশিয়া কাপ শ্রীলঙ্কার বদলে বাংলাদেশে!

এশিয়া কাপ শ্রীলঙ্কার বদলে বাংলাদেশে! - ছবি : সংগ্রহ

অস্ট্রেলিয়া ক্রিকেট দল এখন খেলছে শ্রীলঙ্কায়। পাকিস্তান ক্রিকেট দল পৌঁছে গেছে ভারতে। তারাও টেস্ট সিরিজ খেলবে। ভারতীয় মহিলা দলও দিব্যি খেলছে শ্রীলঙ্কায়। কিন্তু তা সত্ত্বেও শ্রীলঙ্কার তুমুল রাজনৈতিক অস্থিরতার জেরে সে দেশে আসন্ন এশিয়া কাপ ক্রিকেট হওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হলো। বদলি দেশ হিসেবে তৈরি রাখা হয়েছে বাংলাদেশকে।

আগামী অগস্টে শ্রীলঙ্কায় এশিয়া কাপ হওয়ার কথা। একটি সূত্রে পাওয়া খবরে জানা গেছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে তৈরি থাকতে বলেছে। কয়েক দিন আগেও শ্রীলঙ্কা থেকে এশিয়া কাপ সরিয়ে নেয়ার কথা ভাবেনি এসিসি। কিন্তু শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের বাসভবন বিক্ষোভকারীদের দখলে চলে যাওয়ার পরেই আর ঝুঁকি নিতে চাইছে না এসিসি।

জানা গেছে, ক্রিকেটাররাও এই মুহূর্তে একেবারেই শ্রীলঙ্কায় গিয়ে খেলতে চাইছেন না। তারা তাদের আপত্তির কথা নিজেদের দেশের বোর্ডকে জানিয়ে দিয়েছে। সব থেকে বড় কথা, শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডও বর্তমান পরিস্থিতিতে এশিয়া কাপের মতো বহুদেশীয় প্রতিযোগিতা আয়োজন করার ব্যাপারে খুব একটা আত্মবিশ্বাসী নয়। এশিয়া কাপ আয়োজনের ব্যাপারে এখন বাংলাদেশই এগিয়ে রয়েছে।

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, বাংলাদেশের এশিয়া কাপে খেলার কথা। ষষ্ঠ দেশ হিসেবে সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, হংকং, সিঙ্গাপুরের মধ্যে যেকোনো একটি দেশের খেলার কথা। এই চারটি দেশকে নিয়ে একটি যোগ্যতা অর্জন প্রতিযোগিতা হওয়ার কথা।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

 


আরো সংবাদ



premium cement