১৫ আগস্ট ২০২২
`

বৃষ্টির পর খেলা শুরু

দীর্ঘ বৃষ্টিবিরতির পর ব্যাট করছে লংকানরা - ছবি : সংগ্রহ

বৃষ্টির কারণে প্রায় চার ঘণ্টা পর শুরু হয়েছে মিরপুর টেস্টের খেলা। লাঞ্চের পর শুরু হয় বৃষ্টি। আড়াইটার দিকে থামে বৃষ্টি। এরপর শুরু হয় মাঠ প্রস্তুত করার কাজ। চারটায় শুরু হয়েছে খেলা। আলো পর্যাপ্ত থাকলে সন্ধ্যা ৬টা পর্যন্ত খেলা চলবে।

প্রথম সেশনে খেলা হয়েছে ২৪.১ ওভারের। শ্রীলঙ্কা যোগ করে ৬৭ রান। উইকেট পড়ে দুটি। ৪ উইকেটে শ্রীলঙ্কার রান ২১০। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৩৬৫ রান।

প্রথম দিনের ২ উইকেটে ১৪৩ রান নিয়ে দ্বিতীয় দিনে খেলতে নামে শ্রীলঙ্কা। দিনের দ্বিতীয় বলেই সাফল্য পায় বাংলাদেশ। নাইটওয়াচম্যান কাসুন রাজিথাকে ফেরান ইবাদত হোসেন। বল হাতে ৫ উইকেট শিকারি রাজিথা ব্যাট হাতে ১২ বল খেলে রানের খাতা খুলতে পারেননি।

সেঞ্চুরির পথে হাঁটছিলেন তখন দিমুথ করুনারত্নে। সাকিবের দারুণ ডেলিভারিতে বোল্ড হন লঙ্কান অধিনায়ক। ৫৬তম ওভারের শেষ বলটি রাউন্ড দা উইকেট থেকে করেন সাকিব। অফ স্টাম্পের ওপর ঝুলিয়ে দেয়া বল এক পা এগিয়ে খেলেন করুনারত্নে। কিন্তু শেষ মুহূর্তে বল ড্রিফট করায় ব্যাটে খেলতে পারেননি তিনি। হয়ে যান বোল্ড। আর তাতে ভাঙে করুনারত্নের প্রতিরোধ। ৯ চারে ১৫৫ বলে ৮০ রান করেন বাঁহাতি এই ওপেনার।

অ্যাঞ্জেলো ম্যাথিউসের সাথে উইকেটে নতুন ব্যাটসম্যান ধনাঞ্জয়া ডি সিলভা। ২৫ রানে ম্যাথুস ও ৩৯ রানে ধনাঞ্জয়া নতুন করে শুরু করেছেন ব্যাটিং।


আরো সংবাদ


premium cement