২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পেসারদের বিশ্রাম দেয়ার বিপক্ষে লী

পেসারদের বিশ্রাম দেয়ার বিপক্ষে লী - ছবি : সংগৃহীত

ওয়ার্কলোড ম্যানেজমেন্টের নামে পেন বোলারদের বিশ্রাম দেয়ার বিপক্ষে অস্ট্রেলিয়ার সাবেক স্পিড স্টার ব্রেট লী। বরং প্রতিটি ম্যাচেই পেসারদের খেলানো উচিত বলে মনে করেন তিনি।

কোভিডের কারণে জৈব-সুরক্ষা বলয়ে দীর্ঘদিন ধরে থাকায় মানসিকভাবে ভেঙে পড়ে ক্রিকেটাররা। সে কারণেই বিভিন্ন দল পেসারদের রোটেশন পদ্ধতিতে খেলাচ্ছে।

লী জানান, চাপ কমানোর জন্য বোলারদের বিশ্রাম দেয়া হচ্ছে, যা পছন্দ হচ্ছে না। পেসারদের সব ম্যাচেই খেলানো উচিত।

চলমান লিজেন্ডস লিগ টি-টোয়েন্টি ক্রিকেটে খেলতে বর্তমানে ওমানে অবস্থান করলেন লী। সেখানে ওয়ার্ল্ড জায়ান্টের হয়ে মাঠে নামা এ গতি তারকা আসরে দু’টি ম্যাচ খেলে উইকেট শিকার করেছেন দু’টি। আসর চলাকালীন বিশ্ব ক্রিকেটে বোলারদের বিশ্রাম বিষয়ে কথা বলেন লী।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেন, ‘আমি এই বিশ্রাম পদ্ধতির বিরুদ্ধে। আমি বোলারদের প্রতিটা ম্যাচ খেলাই পছন্দ করি। যদি-না সে কোনো ইনজুরি সমস্যায় পড়ে, তাহলে ঠিক আছে। আমি যেটা দেখতে চাই, তাহলো পেসাররা কঠোর পরিশ্রম করছে। দিন-রাত তারা খেলার সাথে যুক্ত থাকবে, এটাই দেখতে চাই।’

আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে দুই সেরা বোলার জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সামিকে বিশ্রাম দিয়ে দল ঘোষণা করেছে ভারত। এ ব্যাপারে লী বলেন, ‘দেখেন, এমনটা মাঝে মধ্যে হতে পারে। তারা বেশ ভালো ক্রিকেট খেলছিল। অস্ট্রেলিয়ার মাটিতে যেভাবে অজিদের হারিয়েছে, তারপরে ইংল্যান্ডে। এই মুহূর্তে বিশ্বের এক নম্বর দল অস্ট্রেলিয়া। টেস্ট দল হিসেবে ভারত অনেক ভালো দল। তবে নিজেদের দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা ভালো খেলার ফলে ভারতকে সিরিজ হারতে হয়েছে।’

আর এ মাসেই শেষ হওয়া অ্যাশেজের বেশিরভাগ ম্যাচেই সাইডলাইনে ছিল ইংল্যান্ডের দুই পেসার জেমস এন্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। রোটেশন পদ্ধতিতে খেলাতে ওমন সিদ্বান্ত নিয়েছিল ইংল্যান্ড। ওই সিরিজটি ৪-০ ব্যবধানে জিতে অস্ট্রেলিয়া। অধিনায়ক হিসেবে প্রথম সিরিজেই বাজিমাত করেন অজিদের প্যাট কামিন্স। সিরিজে কামিন্সের অধিনায়কত্ব মন কেড়েছে লির।


আরো সংবাদ



premium cement