২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

উইলিয়ামসের সেঞ্চুরি ম্লান করে জয় দিয়ে শুরু শ্রীলঙ্কার

উইলিয়ামসের সেঞ্চুরি ম্লান করে জয় দিয়ে শুরু শ্রীলঙ্কার - ফাইল ছবি

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে দারুণ এক সেঞ্চুরি করেছেন জিম্বাবুয়ের সিন উইলিয়ামস। তার ব্যাটিং নৈপুণ্যে শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দেয় সফরকারী জিম্বাবুয়ে। কিন্তু উইলিয়ামসের সেঞ্চুরি ম্লান করে ৫ উইকেটের জয় তুলে নেয় শ্রীলঙ্কাকা। এই জয়ে আইসিসি বিশ্বকাপ সুপার লিগের তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল লঙ্কানরা।

পাল্লেকেলেতে প্রথমে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। দলকে ৮০ রানের সূচনা এনে দেন জিম্বাবুয়ের দুই ওপেনার তাকুদজওয়ানাশে কাইতানো ও রেগিস চাকাবা। ৪২ রান করে আউট হন কাইতানো। তবে ৭২ রানের ইনিংস খেলেছেন চাকাবা।

ব্যাট হাতে ব্যর্থ অধিনায়ক ক্রেইগ আরভিন। ৯ রানের বেশি করতে পারেননি তিনি। অধিনায়কের মতো মিডল ও লোয়ার-অর্ডার ব্যাটাররা ব্যর্থ হয়েছেন। তবে ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন উইলিয়ামস। তার ৮৭ বলে ৯টি চার ও ২টি ছক্কায় ১০০ রানের সুবাদে বড় স্কোর পায় জিম্বাবুয়ে। ৫০ ওভারে ৯ উইকেটে ২৯৬ রান করে সফরকারীরা।

শ্রীলঙ্কার চামিকা করুনারত্নে ৬৯ রানে ৩ উইকেট নেন। জবাবে তিন ব্যাটারের হাফ-সেঞ্চুরিতে ২৯৭ রানের লক্ষ্যে পৌঁছাতে সমস্যা হয়নি শ্রীলঙ্কার। ওপেনার পাথুম নিশাঙ্কা ও দিনেশ চান্ডিমাল ৭৫ রান করে করেন। ৭১ রান করে দলের জয়ে অবদান রেখেছেন চারিথ আসালঙ্কাও। এতে ৯ বল বাকি থাকতেই ৫ উইকেটে ৩০০ রান করে জয় নিশ্চিত হয় শ্রীলঙ্কার। ম্যাচ সেরা হন চান্ডিমাল।

আগামীকাল একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ



premium cement