২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতের প্রয়োজন ৯ উইকেট, কিউয়িদের দরকার ২৮০ রান

ভারতের প্রয়োজন ৯ উইকেট, কিউয়িদের দরকার ২৮০ রান - ছবি সংগৃহীত

জোড়া অর্ধশতরান। নিচের দিকে তিনটি অর্ধশত রানের জুটি। চতুর্থ দিনের শেষে ৭ উইকেটে ২৩৪ রান করে ডিক্লেয়ার করল ভারত। দিনের বাকি সময়ে ব্যাট করে ১ উইকেট হারিয়ে ৪ রান নিউজিল্যান্ডের। ম্যাচ জিততে গেলে এখনো ২৮০ রান করতে হবে কেন উইলিয়ামসনদের। চতুর্থ দিনের শেষে ভালো জায়গায় রাহানেরা।

দলকে খারাপ পরিস্থিতি থেকে টেনে তুললেন শ্রেয়স আয়ার ও ঋদ্ধিমান সাহা। চতুর্থ দিনের প্রথম সেশনে পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। কিন্তু অভিষেক টেস্টে নিজের জাত চেনালেন শ্রেয়স। প্রথম ইনিংসে শতরানের পরে দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করলেন তিনি। ঘাড়ে ব্যথা নিয়ে অর্ধশতরান এল ঋদ্ধির ব্যাট থেকে।

চতুর্থ দিনের শুরুতে প্রথমে চেতেশ্বর পুজারার উইকেট হারায় ভারত। ২২ রান করে আউট হন তিনি। রান পাননি অধিনায়ক রহাণে। তার পরে একই ওভারে ময়াঙ্ক আগরওয়াল ও রবীন্দ্র জাডেজাকে আউট করে ভারতকে জোড়া ধাক্কা দেন টিম সাউদি। ৫১ রানে ৫ উইকেট পড়ে যায়। দেখে মনে হচ্ছিল তাড়াতাড়ি ইনিংস শেষ হয়ে যাবে। তখনই দেখা গেল দলের দায়িত্ব কাঁধে তুলে নিলেন শ্রেয়স।

প্রথমে রবিচন্দ্রন অশ্বিন ও তার পরে ঋদ্ধিমানের সঙ্গে অর্ধশতরানের জুটি বাঁধেন তিনি। অশ্বিন ৩২ করে আউট হন। শ্রেয়স অর্ধশতরান করার পরে ৬৫ রানের মাথায় আউট হন। তিনিই ভারতের প্রথম ব্যাটার যিনি অভিষেক টেস্টের এক ইনিংসে শতরান ও অন্য ইনিংসে অর্ধশতরান করলেন।

শ্রেয়স আউট হওয়ার পরে অক্ষরের সঙ্গে জুটি বাঁধেন ঋদ্ধি। ঘাড়ে ব্যথা নিয়ে ঋদ্ধি যেভাবে খেললেন তা আগামী দিনে তাঁকে আরও আত্মবিশ্বাস জোগাবে। সেই সঙ্গে তাঁর অবসরের যে জল্পনা শুরু হয়েছিল তা অনেকটাই দমিয়ে দিলেন ঋদ্ধি।

দিনের শেষ দিকে ব্যাট করতে নেমে ৪ ওভারে ১ উইকেটে নিউজিল্যান্ডের রান ৪। এখনো জয়ের জন্য ২৮০ রান দরকার তাদের। অন্য দিকে ভারতের দরকার ৯ উইকেট। এখন দেখার পঞ্চম দিনের শুরুটা দু’দল কেমন করে।
সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল