২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘পাকিস্তানকে আর্থিক ক্ষতিপূরণ দেয়ার কথা ভাবতে পারে নিউজিল্যান্ড’

এনজেডসি প্রধান ডেভিট হোয়াইট - ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজেডসি) প্রধান ডেভিট হোয়াইট বলেছেন, গত সপ্তাহে সিরিজ বাতিল করায় পাকিস্তানের যে আর্থিক ক্ষতি হয়েছে তার জন্য ক্ষতিপূরণ প্রদানের বিষয়টি ভাবতে পারে নিউজিল্যান্ড।

সোমবার এক বিবৃতিতে হোয়াইট বলেছেন, পাকিস্তানের বিপক্ষে বাতিল হওয়া ম্যাচগুলো ভবিষ্যতে খেলার বিষয়টিও বোর্ড ভেবে দেখবে।

‘এই মুহূর্তে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিল বিষয়ে কথা বলা সমীচীন হবে না,’ বলেন তিনি।

‘পাকিস্তান হোক বা ইংল্যান্ড যেখানেই দল যাবে, সেখানকার নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা খুবই গুরুত্বপূর্ণ পদক্ষেপ।’

হোয়াইট বলেন, ‘যদিও সফরটি বাতিল করা হয়েছে, তবুও পিসিবির সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে পারে এনজেডসি।’

তিনি বলেন, ‘পাকিস্তানিরা এমন এক জাতি যাদের ক্রিকেটের প্রতি ব্যাপক আবেগ রয়েছে। আমি জানতে পেরেছি, সিরিজ বাতিল হওয়ায় তারা খুবই মর্মাহত হয়েছে।’

‘নিউজিল্যান্ড ক্রিকেট বুঝতে পারছে পাকিস্তানি ভক্তরা কতটুকু আঘাত পেয়েছে,’ বলেন তিনি।

গত শুক্রবার পিসিবিকে ‘নিরাপত্তা হুমকি’র কথা জানিয়েছে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড। রাউয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে ম্যাচের টসের কয়েক মিনিট আগে সফর বাতিল করে কিউইরা।

এর পরদিন নিউজিল্যান্ডের গণমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড এক প্রতিবেদনে জানায়, গোয়েন্দা সংস্থা ‘ফাইভ আইজ’ (নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া,কানাডা, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের সমন্বয়ে গঠিত)-এর উপদেশ অনুসারে ওয়েলিংটন এ সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement
চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’

সকল