২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জিম্বাবুয়ের পেসারদের তোপে ১৩১ রানে গুটিয়ে গেল আফগানিস্তান

-

প্রথমবারের মতো টেস্টে ক্রিকেটে মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে ও আফগানিস্তান। মঙ্গলবার থেকে আবু ধাবিতে শুরু হওয়া প্রথম টেস্টে বাজে অবস্থার মধ্যে রয়েছে আফগান শিবির। জিম্বাবুয়ের পেসারদের তোপে মাত্র ১৩১ রানে গুটিয়ে গেছে তাদের ইনিংস।

টস জিতে আগে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি আফগানিস্তান। জিম্বাবুয়ের দুই পেসার মুজারাবানি ও এনইয়াচির তুখোড় বোলিংয়ে বড় ইনিংস খেলতে পারেনি কোনো ব্যাটসম্যান।

সর্বোচ্চ ৩৭ রান করেন মিডল অর্ডারে আফসার জাজাই। ৭০ বলের ইনিংসে তিনি হাঁকান ছয়টি চার। ওপেনার ইব্রাহিম জাদরান করেন ৪১ বলে ৩১ রান। এর মধ্যে তিনি হাঁকান পাঁচটি চার।

আফগানিস্তানের ছয় ব্যাটসম্যান ছুঁতে পারেননি দুই অঙ্কের রান। অভিষেক টেস্টে আফগানিস্তানের হয়ে গোল্ডেন ডাক মারেন ওপেনার আব্দুল মালিক। ইনিংসের প্রথম বলেই তাকে বোল্ড করেন মুজারাবানি।
অধিনায়ক আসগর আফগান ৩৬ বলে করেন ১৩ রান। ২৩ বলে ১২ রান করেন মুনির আহমেদ। ৩৫ বলে ১৬ রানে অপরাজিত থাকেন আমির হামজা।

বল হাতে জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন ব্লিসিং মুজারাবানি। তিন উইকেট নেন ভিক্টর এনইয়াচি। একটি করে উইকেট নেন তিরিপানো, উইলিয়ামস ও সিকান্দার রাজা।

এই টেস্টে আফগানিস্তানের হয়ে তিন ক্রিকেটারের অভিষেক হয়েছে। তারা হলেন আব্দুল মালিক, আব্দুল ওয়াসি ও মুনির আহমাদ। জিম্বাবুয়ের হয়ে অভিষেক হয়েছে একজনের, ওয়েজলি মাধেভেরে।

আফগানিস্তান টেস্ট মর্যাদা পাওয়ার পর থেকে এটা তাদের পঞ্চম টেস্ট ম্যাচ এবং ২০১৯ সালের নভেম্বরের পর এই প্রথম। আর জিম্বাবুয়েও প্রায় এক বছর কোনো সাদা পোশাক পরে খেলতে নামতে পারেনি। গত বছর ফেব্রুয়ারিতে সর্বশেষ টেস্ট খেলেছিল তারা।


আরো সংবাদ



premium cement