২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


এবার বিদায় নিলেন সুরেশ রায়না

এবার বিদায় নিলেন সুরেশ রায়না - সংগৃহীত

স্বাধীনতা দিবসে ভারতীয় ক্রিকেটে একের পর এক মন খারাপের খবর। ধোনির পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন সুরেশ রায়না। ধোনির মতোই ইনস্টাগ্রাম পোস্টে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছেন রায়না।

ইনস্টা পোস্টে ধোনিকে ট্যাগ করে রায়না লিখেছেন, ”তোমার সঙ্গে ক্রিকেট দারুণ উপভোগ করেছি মাহি… সে কারণেই এই সফরে আমিও তোমার সঙ্গে যোগ দিলাম। ধন্য়বাদ ভারত। জয়হিন্দ”।

ধোনির মতোই চলতি বছরের আইপিএল টুর্নামেন্টে সম্ভবত খেলবেন রায়না। চলতি সপ্তাহেই চেন্নাইয়ে ধোনি ও রায়নাকে দেখা গিয়েছে। সেখানে আইপিএলের ট্রেনিং ক্য়াম্পে যোগ দিতে তাঁরা গিয়েছেন।

২০০৫ সালে ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে অভিষেক সুরেশ রায়নার। ক্যারিয়ারে পুরোপুরি ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবেই নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন তিনি। শতাধিক ওয়ানডে খেলার পর ২০১০ সালের জুলাইতে শ্রীলঙ্কার বিপক্ষেই টেস্ট অভিষেক ঘটে রায়নার।

ক্যারিয়ারে খেলেছেন মাত্র ১৮টি ওয়ানডে। ২৬.৪৮ গড়ে রান করেছেন কেবল ৭৬৮। সেঞ্চুরি ১টি, হাফ সেঞ্চুরি ৭টি। ওয়ানডে খেলেছেন ২২৬টি। ৩৫.৩১ গড়ে রান করেছেন ৫৬১৫। সেঞ্চুরি ৫টি এবং হাফ সেঞ্চুরি ৩৬টি। সর্বোচ্চ স্কোর ১১৬ রান অপরাজিত।

টি-টোয়েন্টি খেলেছেন ৭৮টি। ২৯.১৮ গড়ে রান করেছেন ১৬০৫। সেঞ্চুরি করেছেন ১টি। হাফ সেঞ্চুরি ৫টি। টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে উইকেট নিয়েছেন যথাক্রমে ১৩, ৩৬ ও ১৩টি।

উল্লেখ্য, স্বাধীনতা দিবসের সন্ধ্য়ায় সব জল্পনার অবসান ঘটিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। নিজের ইনস্টাগ্রাম অ্য়াকাউন্টে এদিন অবসর ঘোষণা করে মাহি লিখেছেন, ”আপনাদের ভালবাসার জন্য় ধন্য়বাদ। ৭টা ২৯ মিনিট থেকে আমায় অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন”। সূত্র: ইন্ডিয়ান টািইমস


আরো সংবাদ



premium cement

সকল