২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


পা ভেঙ্গে দু’টুকরো : আর হয়তো মাঠে ফেরা হবে না গোমেজের

- ছবি : সংগৃহীত

স্বপ্ন দু’পায়ে ফুটবল নিয়ে ছুটা। কেবা জানতো এমন একটি কালো রাত আসবে আন্দ্রে গোমেজের জীবনে। যে রাত তার স্বপ্ন মাড়িয়ে দিলো। যে পা দিয়ে ফুটবলে নাম ছড়িয়েছিলেন পর্তুগিজ মিডফিল্ডার আন্দ্রে গোমেজ, সেই পায়ে আর বুট পরা হবে কি-না, দেখা দিয়েছে সংশয়।

 ‘ভয়ঙ্কর’ চোটে পড়ে ক্যারিয়ারটাই এখন ধ্বংসের মুখে। ভেঙে গেছে গোমেজের পা। সুস্থ হয়ে ওঠলেও হয়তো বুটজোড়া আজীবনের জন্য তুলে রাখতে হতে পারে ২৬ বছর বয়সী এ তারকাকে।

রোববার (৩ নভেম্বর) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ গুডিসন পার্কে টটেনহামকে আতিথেয়তা দিয়েছিল এভারটন। ৬৩ মিনিটে ডেলে আলির গোলে এগিয়ে গিয়েছিল স্পার্সরা। এরপর সমতায় ফেরার জন্য ধারাবাহিক আক্রমণ করছিল এভারটন। তেমনই এক আক্রমণে যাওয়ার সময় সের্গে অরিয়েরের সঙ্গে ধাক্কা খান গোমেজ। পরে সন হিয়ুং মিনের পায়ের সঙ্গে গিয়ে লাগে গোমেজের পা।

সন ব্যথা পেয়ে উঠে দাঁড়াতে পারলেও গোমেজ আর দাঁড়াতে পারেননি। কিছুক্ষণ পর দেখা যায় দুই টুকরো হয়ে গেছে পর্তুগিজ মিডফিল্ডারের পা। এমন দৃশ্য দেখে সতীর্থরা তো বটে কান্নায় ভেঙে পড়েন সন মিনও। উল্টে যাওয়া পা ধরে ব্যথায় চিৎকার করতে থাকেন গোমেজ। পরে স্ট্রেচারে করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।

এ ঘটনার পর কোরিয়ান ফরোয়ার্ড সনকে অবশ্য ৭৯ মিনিটে লাল কার্ডকে দেখিয়ে বের করে দেন রেফারি মার্টিন অ্যাটকিনসন। ১০ জনের দল হয়ে পড়া টটেনহামের বিপক্ষে যোগ করা সপ্তম মিনিটে তোসুনের গোলে সমতায় ফেরে এভারটন।

২০১৬-১৯ মৌসুম পযর্ন্ত বার্সেলোনায় ছিলেন গোমেজ। তার মধ্যে ২০১৮-১৯ তিনি ধারে যোগ দেন এভারটনে। চলতি মৌসুমে গুডিসন পার্কে থাকার পাকাপোক্ত চুক্তি করেছিলেন তিনি। পর্তুগালের জার্সিতে ২৯ ম্যাচও খেলেছেন গোমেজ। পর্তুগিজদের অন্যতম সম্ভাবনাময় তারকা ছিলেন তিনি।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
ইসলামপুরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আব্দুস সালাম চেয়ারম্যান নির্বাচিত দশমিনা ট্রাকচালককের হত্যা করে রড ছিনতাই : ২ দিনের রিমান্ডে শিক্ষক দূরদর্শনের লোগোর রং বদলে ‘গেরুয়া’ করা নিয়ে বিতর্ক মিরসরাইয়ে হিটস্ট্রোকে আওয়ামী লীগ নেতার মৃত্যু শিক্ষার্থীদের শাসনের ব্যাপারে শিক্ষকদের যে অনুমতি দিলো ভারতীয় হাইকোর্ট গাজা যুদ্ধে ব্যর্থতা : পদত্যাগ করছেন ইসরাইলি সেনাপ্রধান কুষ্টিয়াতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত মুরাদনগরে বাস-সিএনজির সংঘর্ষে একজন নিহত, আহত ৩ পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা গাজাবাসীর দৃঢ়তা দেখে ফরাসি কোচের ইসলাম গ্রহণ

সকল