০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


এখনই অবসর নয়, বিশ্বকাপের পরও খেলবো : মাশরাফি

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা - সংগৃহীত

বিশ্বকাপের উদ্দেশে দেশ ছাড়ার আগে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানিয়েছিলেন- এটাই হতে যাচ্ছে তার শেষ বিশ্বকাপ। বয়স ৩৫, সেই হিসেবে সবাই এই বিষয়টি আগে থেকেই অনুমান করে রেখেছিল। কিন্তু সকলের মধ্যেই কৌতূহল কাজ করছিল, বিশ্বকাপ শেষেই অবসরের ডাক দেবেন কিনা মাশরাফি! কেননা টাইগার অধিনায়ক এ ব্যাপারে নির্দিষ্ট করে কখনো কিছু জানাননি।

‘এটাই আমার শেষ বিশ্বকাপ। তবে অবসর নিয়ে ভাবছি না। আমি খেলা ছাড়ছি না। ওয়ানডে খেলে যাব।’ কথাগুলো বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। এ কথার মধ্য দিয়ে বিশ্বকাপের পর মাশরাফির অবসরের যে গুঞ্জন শোনা যাচ্ছিল সেটি উড়িয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের এই প্রাণভ্রমরা।

বাংলাদেশ ক্রিকেটকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া মাশরাফি এক যুগেরও বেশি সময় ধরে খেলছেন জাতীয় দলের হয়ে। তার নেতৃত্বে সবচেয়ে বেশি সফলতা পেয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার ইএসপিএনক্রিকইনফো’কে দেয়া এক সাক্ষাৎকারে মাশরাফি বলেন, ‘অবশ্যই এটা আমার শেষ বিশ্বকাপ। তবে টুর্নামেন্ট শেষে অবসর নিচ্ছি না। এই মুহূর্তে এটা নিয়ে ভাবতেও চাই না, বিশেষ করে যেহেতু টুর্নামেন্ট এখনও চলছে। এটা ক্ষতির কারণ হতে পারে। এমন সময় মানুষ আবেগি হয়ে পড়ে। তবে বোর্ড যদি চায়, তাহলে এটা নিয়ে আমাকে ভাবতে হবে।’

টাইগাদের ওয়ানডে অধিনায়ক আরো বলেন, ‘এখনই খেলা ছাড়ছি না। আমি আরও খেলব। বোর্ড থেকে কোনো নির্দেশনা এলে আলাদা কথা। তবে ব্যক্তিগতভাবে আমার আপাতত আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার চিন্তা নেই।’


আরো সংবাদ



premium cement

সকল