০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


রাবাদার হাস্যকর বোলিং (ভিডিও)

কাগিসো রাবাদার হাস্যকর ডেলিভারি - সংগৃহীত

২২ গজের খেলায় মাঝে মাঝে উত্তেজনার পারদ এতোটাই চওড়া থাকে যে, দম বন্ধ হয়ে যাওয়ার অবস্থা হয়। তবে কখনো সখনো এর ব্যতিক্রমও হয়। তখন মাঠেই হাসির রোল উঠে। এই যেমন- দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা অস্ট্রেলিয়ার বিপক্ষে এমন একখানা ডেলিভারি করলেন, যা নিয়ে এখন গোটা ক্রিকেট দুনিয়ায় শোরগোল। হাসতে হাসতে ম্যাচ জিতল দক্ষিণ আফ্রিকা। তবে এই ম্যাচে সবচেয়ে বেশি আলোচিত হয়ে রইল রাবাদার সেই হাস্যকর ডেলিভারি।

কুইন্সল্যান্ডের কারারা ওভালে ম্যাচ চলছিল। বৃষ্টি বিঘ্নিত ম্যাচ ১০ ওভারে কমিয়ে এনেছিলেন আম্পায়াররা। ম্যাচের নবম ওভারে রাবাদা বোলিং করছিলেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলকে। তখনই মজার ঘটনাটা ঘটে। বল রিলিজ করা আগে ঠিক শেষ মুহূর্তে রাবাদার হাত থেকে ছিটকে যায়। উড়ে গিয়ে বল পড়ে পয়েন্টে দাঁড়ানো ফিল্ডারের সামনে।

এমন ডেলিভারি দেখে সবাই তো অবাক। মাঠে সবাই একে অপরের দিকে চেয়ে রয়েছেন। এমনকী, রাবাদা নিজেও এমন ঘটনার পর বেশি অপ্রস্তুত হয়ে পড়েছিলেন। তিনিও বুঝে উঠতে পারছিলেন না, কী করে এমন একখানা ডেলিভারি তার হাত থেকে বের হলো।

রাবাদার ওরকম ডেলিভারির পর আম্পায়াররা নিজেদের মধ্যে আলোচনা করেন দীর্ঘক্ষণ। তার পর তারা ডেড-বল হিসাবে ঘোষণা করেন। রাবাডার ওরকম ডেলিভারি নিয়ে ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় আলোচনা শুরু হয়েছে।

অনেকেই মজা করে বলছেন, আন্তর্জাতিক মঞ্চে এটাই সব থেকে হাস্যকর ডেলিভারি।

প্রসঙ্গত, ২-১ ব্যবধানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ জিতেছে দক্ষিণ আফ্রিকা। এবার একমাত্র টি-২০ ম্যাচেও অসিদের হারালো তারা। ২১ রানে জিতেছে প্রোটিয়ারা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন-


আরো সংবাদ



premium cement
এক মাসে ১৩৪ কোটি ৩৬ লাখ টাকার চোরাচালান পণ্য জব্দ চট্টগ্রাম বিমান বন্দর : ৩ কোটি টাকার সৌদি রিয়াল ও ডলার উদ্ধার ‘পাকিস্তানে ৯ মের সহিংসতায় দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে’ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ বুধবার গাজা-ইসরাইল ক্রসিংয়ে ইসরাইলি বাহিনীর উপর হামাসের হামলা তরুণ্যেই অর্ধশতাধিক ইসলামী সঙ্গীতের রচয়িতা সরকারের কাছে ধান বিক্রি করতে কৃষকদের যত ভোগান্তি ইসরাইলের রাফা অভিযান : জার্মানির কড়া প্রতিক্রিয়া চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসাথে কাজ করবে সিএমপি ও চসিক রাফায় ইসরাইলি অভিযানে ‘আমি বিরক্ত ও ব্যথিত’ : জাতিসঙ্ঘ প্রধান ৩ দিনের সফরে চট্টগ্রাম বন্দরে তুরস্ক নৌবাহিনীর জাহাজ

সকল