২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


আসছে স্যামসাংয়ের মিডরেঞ্জ ফোন

-

স্যামসাংয়ের মধ্যম বাজেটের এ সিরিজ লাইনআপের সর্বশেষ সংযোজন নতুন গ্যালাক্সি এ-৫৫ ও গ্যালাক্সি এ-৩৫ আসছে। নতুন এসব ফোনেই থাকছে স্যামসাংয়ের নক্স ভল্ট। এটি এমন এক নিরাপত্তা ফিচার যা ব্যবহারকারীর লক স্ক্রিনের তথ্য ও এনক্রিপশন কিগুলোকে ফোনের মূল প্রসেসর ও মেমোরি থেকে আক্ষরিক অর্থেই আলাদা করে সফটওয়্যার ও হার্ডওয়্যার আক্রমণ থেকে রক্ষা করার জন্য নকশা করা হয়েছে। প্রথমবারের মতো এ সুরক্ষা ফিচার স্যামসাংয়ের এ সিরিজের ফোনে আসছে। এ-৫৫ ও এ-৩৫-এর অনেক ফিচারেই দু’টি ডিভাইসের মধ্যে মিল রয়েছে। উভয় ফোনেই রয়েছে ৬ দশমিক ৬ ইঞ্চি ওলেড ডিসপ্লে এবং সাথে রয়েছে এক হাজার নিট পিক ব্রাইটনেস ও ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট। দু’টি ফোনেই থাকছে চার বছরের অ্যান্ড্রয়েড ওএস আপডেট ও পাঁচ বছরের সিকিউরিটি প্যাচ আপডেট।
উভয় ফোনেই ধুলো ও পানি প্রতিরোধের জন্য রয়েছে আইপি-৬৭ রেটিং। পাশাপাশি, রয়েছে পাঁচ হাজার মিলিঅ্যাম্প ব্যাটারি যা ২৫ ওয়াটের চার্জারে দ্রুত চার্জ করা যাবে। এ ছাড়া দু’টি ফোনই এক টিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড সমর্থন করে। দু’টি ফোনের মধ্যে সবচেয়ে বড় পার্থক্য প্রসেসর ও ক্যামেরা ফিচারে। গ্যালাক্সি এ-৫৫ চলবে নতুন এক্সিনস-১৪৮০ প্রসেসরে। অন্য দিকে এ-৩৫ ফোনটিতে থাকছে এক্সিনস-১৩৮০ প্রসেসর।
গ্যালাক্সি এ-৫৫ ফোনে আছে মেটাল বা ধাতব ফ্রেম, যা গত বছরের গ্যালাক্সি এ-৫৪-এ ব্যবহার হওয়া প্লাস্টিক ফ্রেম থেকে আপগ্রেড। গ্যালাক্সি এ-৫৫ আট জিবি র্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম নির্ধারিত হয়েছে প্রায় ৫২৪ ডলার। আর ২৫৬ জিবি স্টোরেজের জন্য দাম পড়বে ৫৭৯ ডলার।
গ্যালাক্সি এ-৩৫ ছয় জিবি ১২৮ জিবি সংস্করণের জন্য দাম ধরা হয়েছে ৪১৫ ডলার, আট জিবি/১২৮ জিবি সংস্করণের জন্য ৪৩৫ ডলার এবং আট জিবি ও ২৫৬ জিবি সংস্করণের দাম প্রায় ৪৯১ ডলার।


আরো সংবাদ



premium cement