২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

টিকটকে চালু হচ্ছে স্ক্রিন টাইম ড্যাশবোর্ড

টিকটকে চালু হচ্ছে স্ক্রিন টাইম ড্যাশবোর্ড -

টিকটক গ্রাহকদের ডিজিটাল সুস্থতার জন্য নতুন দুটি ফিচার উন্মোচনের ঘোষণা দিয়েছে। এসব ফিচারের মাধ্যমে টিকটক কমিউনিটির ব্যবহারকারীরা প্ল্যাটফর্মটিতে তাদের ব্যয় করা সময় সেটিংস থেকে নিজেদের মতো নিয়ন্ত্রণ করতে পারবেন। সে সঙ্গে নিতে পারবেন নিয়মিত স্ক্রিন টাইম বিরতি, ফলে এখন টিকটক ব্যবহারের অভিজ্ঞতা পুরোটাই নিয়ন্ত্রণ করতে পারবেন আপনি নিজেই।
নতুন স্ক্রিন টাইম ড্যাশবোর্ডটিতে থাকবে টিকটকের সৃজনশীল কমিউনিটির সব তথ্য, যেখানে ব্যবহারকারী জানতে পারবেন তিনি সেখানে কতটা সময় ব্যয় করছেন, সেই সঙ্গে সারা দিনের ব্যবহারের একটি সারসংক্ষেপও পাবেন। ব্যবহারকারীরা দিনে কতবার অ্যাপ ওপেন করেছেন, দিনে ও রাতে তারা অ্যাপটি কতক্ষণ ব্যবহার করেছেন তার সব তথ্য মিলবে সহজেই।
এর পাশাপাশি ব্যবহারকারীরা সাপ্তাহিক ব্যবহারের হিসাবের একটি নোটিফিকেশন পাবেন, সেটি মনিটর করা যাবে মাত্র একটি সেটিংস থেকে। এটি ব্যবহারকারীদের একটা নির্দিষ্ট সময়ের পর স্ক্রিন থেকে বিরতি নেয়ার জন্য মনে করিয়ে দেবে, যেটি তারা সেট করে নিতে পারবেন তাদের পছন্দ ও সুবিধা মতো। এ ছাড়া টিকটক কমিউনিটির তরুণ সদস্যদের জন্য সাপ্তাহিক ডিজিটাল সুস্থতার প্রম্পট চালু করছে। ১৩ থেকে ১৭ বছর বয়সী কোনো ব্যবহারকারী দিনে ১০০ মিনেটের বেশি অ্যাপটিতে সময় ব্যয় করলে, পরেরবার অ্যাপ ওপেন করার সময় তাদের স্ক্রিন টাইম লিমিট টুল প্রদর্শন করবে।


আরো সংবাদ



premium cement