০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


শাওমির ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

-

চীনে প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের নতুন স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে। অত্যাধুনিক ক্যামেরার নতুন স্মার্টফোনের নাম হতে পারে এমআই ১০এস প্রো বা এমআই সিসি১০ প্রো।
এর আগে ২০১৯ সালে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার রেডমি নোট ৮ প্রো বাজারে আনা প্রথম প্রতিষ্ঠানগুলোর একটি ছিল শাওমি। পরবর্তীতে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার এমআই সিসি৯ প্রোও উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।
যদিও নতুন এই স্মার্টফোন নিয়ে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি শাওমি। এর ফলে ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরার নতুন এই স্মার্টফোনটি কবে নাগাদ উন্মোচন করা হতে পারে বা এটির বাজার মূল্য কত হবে তাও জানা যায়নি। শাওমি ছাড়াও দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠান স্যামসাংও ১৪৪ মেগাপিক্সেল সেন্সর নিয়ে কাজ করছে।
অনেক গ্রাহকই মনে করেন বেশি মেগাপিক্সেল ক্যামেরা মানেই সেরা ছবি ধারণ করা যাবে, এমন ধারণা সঠিক নয়। অ্যাপল ও গুগলের তুলনামূলক কম মেগাপিক্সেল ক্যামেরাসংবলিত ফোনেও দুর্দান্ত ছবি ধারণ করা যায়।


আরো সংবাদ



premium cement
তেল আবিবে ইরাকি গ্রুপের হামলা ফিলিস্তিন সঙ্কট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মুসলিম উম্মাহ : পররাষ্ট্রমন্ত্রী নোয়াখালীতে সিএনজি-ট্রাক মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩ কোভিড ভ্যাকসিনে মস্তিষ্কে ক্ষতি, মামলা জয়ে এগিয়ে ভুক্তভোগী যুদ্ধবিরতি প্রত্যাখ্যান করলে হামাসকে বহিষ্কার : যুক্তরাষ্ট্রের হুমকি বুমেরাং হতে পারে গাজায় ইসরাইলি গণহত্যার বিরুদ্ধে রাজধানীতে শিবিরের বিক্ষোভ রাফাহ আক্রমণের ক্ষয়ক্ষতি হবে ‘গ্রহণযোগ্যতার বাইরে’ : এন্টনি ব্লিঙ্কেন ইন্দোনেশিয়ায় ভূমিধস ও বন্যায় ১৫ জনের প্রাণহানি ব্রাজিলে ভয়াবহ বন্যায় প্রাণহানি ৩৯, নিখোঁজ অর্ধশতাধিক পুরোপুরি দুর্ভিক্ষের কবলে উত্তর গাজা : জাতিসঙ্ঘ দেশের বিভিন্ন স্থানে ২৪ ঘণ্টায় বৃষ্টি হতে পারে

সকল