১২ জুলাই ২০২০

শাওমির ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

-

চীনে প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের নতুন স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে। অত্যাধুনিক ক্যামেরার নতুন স্মার্টফোনের নাম হতে পারে এমআই ১০এস প্রো বা এমআই সিসি১০ প্রো।
এর আগে ২০১৯ সালে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার রেডমি নোট ৮ প্রো বাজারে আনা প্রথম প্রতিষ্ঠানগুলোর একটি ছিল শাওমি। পরবর্তীতে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার এমআই সিসি৯ প্রোও উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।
যদিও নতুন এই স্মার্টফোন নিয়ে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি শাওমি। এর ফলে ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরার নতুন এই স্মার্টফোনটি কবে নাগাদ উন্মোচন করা হতে পারে বা এটির বাজার মূল্য কত হবে তাও জানা যায়নি। শাওমি ছাড়াও দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠান স্যামসাংও ১৪৪ মেগাপিক্সেল সেন্সর নিয়ে কাজ করছে।
অনেক গ্রাহকই মনে করেন বেশি মেগাপিক্সেল ক্যামেরা মানেই সেরা ছবি ধারণ করা যাবে, এমন ধারণা সঠিক নয়। অ্যাপল ও গুগলের তুলনামূলক কম মেগাপিক্সেল ক্যামেরাসংবলিত ফোনেও দুর্দান্ত ছবি ধারণ করা যায়।


আরো সংবাদ

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (২০৯৮০)যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (১৩৭৬৫)আয়া সোফিয়া নিয়ে এবার খ্রিষ্টানদের উদ্দেশ্যে যা বলল তুরস্ক (৮৬৮৩)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৭৯০২)৮ হাজারের বেশি মুসলিম গণহত্যার যে বিচার ২৫ বছরেও হয়নি (৭৭৩২)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৭১০৮)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৬২৯৮)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৬১০৩)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৯৭৮)বাংলাদেশীদের জন্য দরজা কেন বন্ধ করল ইতালি? (৫৭৯২)