২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে

- ছবি : ফাইল

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে চট্টগ্রাম বিভাগের রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে, অন্যত্র তা সামান্য কমতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

এছাড়া, ভোরের দিকে সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। গত ২৪ ঘণ্টায় দেশের ঢাকা, রাজশাহী, সৈয়দপুর, ময়মনসিংহ, সিলেট সামান্য বৃষ্টিপাত হয়েছে। তবে হাতিয়ায় সর্বোচ্চ ২৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এর আগে গতকাল বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা মংলায় ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা কুতুবদিয়ায় ১৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

আবহাওয়ার সিনপটিক অবস্থা থেকে জানা গেছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আজ পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় (৮-১২) কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ।

ঢাকায় সূর্যাস্ত ৫টা ৫৮ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সুর্যোদয় ভোর ৬টা ২৬ মিনিটে।

সূত্র : আবহাওয়া অধিদফতর ওয়েবসাইট


আরো সংবাদ



premium cement