২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
যশোর বার ইউনিটের ইফতার

আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করছে বাংলাদেশ ল ইয়ার্স কাউন্সিল

-

বাংলাদেশ ল ইয়ার্স কাউন্সিল যশোর বার ইউনিটের উদ্যোগে গতকাল আইনজীবীদের নিয়ে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তৃতা করেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও বাংলাদেশ ল ইয়ার্স কাউন্সিলের সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মো: মতিউর রহমান আকন্দ। বিশেষ অতিথির বক্তৃতা করেন, সুপ্রিম কোর্টের আইনজীবী ও ল ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় সহসভাপতি অ্যাডভোকেট গাজী এনামুল হক। যশোর বার ইউনিটের সভাপতি অ্যাডভোকেট ইমামুল হকের সভাপতিত্বে ও সেক্রেটারি অ্যাডভোকেট শফিকুল ইসলামের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন যশোর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবু মোর্ত্তজা ছোট, সাবেক সভাপতি অ্যাডভোকেট ইসহাক, সাবেক সাধারণ সম্পাদক এম এ গফুর, অ্যাডভোকেট এম এ লতিফ, অ্যাডভোকেট আজহারুল ইসলাম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মতিউর রহমান আকন্দ বলেন, আমরা যারা আইন অঙ্গনে কাজ করছি, তাদের দায়িত্ব হলো ন্যায়বিচার নিশ্চিত করতে আদালতকে সহযোগিতা করা। বাংলাদেশের আদালতগুলো আজো পরিপূর্ণভাবে ন্যায়বিচার নিশ্চিত করতে পারেনি। বিচার শুধু করলেই হবে না, এতে ন্যায়বিচার নিশ্চিত করতে হবে। দুনিয়ায় মানুষের শেষ আশ্রয়স্থল হচ্ছে আদালত। অথচ মানুষ আদালতে ন্যায়বিচার থেকে শুধু বঞ্চিতই হচ্ছে না, অনেক ক্ষেত্রে প্রতারিতও হচ্ছে। তিনি আরো বলেন, আল্লাহ আমাদের ওপর রোজা ফরজ করেছেন, যাতে তাকওয়ার গুণাবলি অর্জন করা যায়। তাকওয়া মানুষের বিবেকবোধ জাগ্রত করে। তাকওয়া মানুষকে অন্যায়, অসত্য, মিথ্যা ও তার ভয়াবহ পরিণতি থেকে মানুষকে বিরত থাকতে উদ্বুদ্ধ করে। তাকওয়ার অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করা, অন্যায়, মিথ্যা ও পাপাচার থেকে বিরত থাকা। রাসূল সা: বলেছেন, ‘যে ব্যক্তি ঈমান ও ইহতিসাবের সাথে মাহে রমজানের সিয়াম সাধনা করবে আল্লাহ তার গুনাহ মাফ করে দেবেন।’ আর ঈমান সম্পর্কে রাসূল সা: বলেছেন, ‘সেই ব্যক্তি ঈমানের স্বাদ পেয়েছে যে আল্লাহকে রব, ইসলামকে পরিপূর্ণ জীবনব্যবস্থা ও মুহাম্মদ সা:-কে সন্তুষ্ট চিত্তে নবী হিসেবে মেনে নিয়েছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক টিভিতে বিব্রতকর সাক্ষাৎকারের পর অবস্থান পাল্টালেন বিএনপি নেতা শ্বশুরের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রির কাছে আচরণবিধি লঙ্ঘন ও উসকানিমূলক বক্তব্য প্রদানে অধ্যক্ষ এবং চেয়ারম্যান গ্রেফতার আবারো পিএমএল-এনের সভাপতি হচ্ছেন নওয়াজ শরিফ বিষখালী নদী থেকে ২২ ঘণ্টা পর নিখোঁজ জেলের লাশ উদ্ধার ৩ জেলায় বয়ে যাচ্ছে অতি তীব্র তাপপ্রবাহ ছত্তিশগড়ে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার পর এলাকায় যে ভয়ের পরিবেশ নেতানিয়াহুকে গাজার কসাই বললেন এরদোগান রাশিয়া ইউক্রেনের ৬৮টি ড্রোন ভূপাতিত করেছে

সকল