০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


কমরেড সুখেন্দু দস্তিদার ছিলেন ’৬৯-এর গণ-অভ্যুত্থানের নেপথ্য নায়ক : সৈয়দ নূরুল ইসলাম

বাংলাদেশের সাম্যবাদী দল আয়োজিত কমরেড সুখেন্দু দস্তিদারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা: নয়া দিগন্ত -

বাংলাদেশের সাম্যবাদী দল (মা: লে:) প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কমরেড সুখেন্দু দস্তিদারের (কমরেড বশির) ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল কেন্দ্রীয় কার্যালয়ে কমরেড ডা: সৈয়দ নূরুল ইলামের সভাপতিত্বে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়।
সভাপতির ভাষণে তিনি বলেন, কমরেড সুখেন্দু দস্তিদার ৬৯-এ নেপথ্যে থেকে লড়াই-সংগ্রামের নেতৃত্ব দিয়ে গণঅভ্যুত্থানের সৃষ্টি করেছিলেন। তাই তিনিই ছিলেন ’৬৯-এর গণঅভ্যুত্থানের প্রকৃত নেপথ্যের মহানায়ক।
প্রধান অতিথির ভাষণে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মোস্তাফা জামাল হায়দার বলেন, সুখেন্দু দস্তিদার এই দেশে একটি মার্ক্সবাদী- লেনিনবাদী ধারার কমিউনিস্ট পার্টি জন্ম দিয়ে গেছেন এবং মুক্তিযুদ্ধে তিনি কৃষক শ্রমিকদের সংগঠিত করেছেন।
বিশেষ অতিথি লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেন, সুখেন্দু দস্তিদার এই দেশের কৃষক শ্রমিকদের পক্ষে লড়াই সংগ্রাম করে গেছেন।
জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান বলেন, সুখেন্দু দস্তিদার ছিলেন এই দেশের শ্রমজীবী মানুষের প্রকৃত বন্ধু এবং ত্যাগী কমিউনিস্ট নেতা।
আলোচনা সভায় বক্তব্য রাখেন কমরেড গাজী রুহুল আমীন সুধারামী, ছাত্রনেতা মাহবুবুর রহমান, লেবার পার্টির অ্যাডভোকেট সাইফুল আলম ফুয়াদ ও শ্রমিক নেতা বাবু লাল মণ্ডল, নুরুউদ্দিন ও দীন ইসলাম। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement