১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ফতুল্লায় ৭০ কোটি টাকার সাপের বিষসহ ২ জন গ্রেফতার

-

নারায়ণগঞ্জের ফতুল্লায় ৭০ কোটি টাকার সাপের বিষসহ দুইজনকে গ্রেফতার করেছে র্যাব। অভিযানকালে র্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় আরো দুইজন।
গ্রেফতারকৃতরা হলো- ফতুল্লার ১/১ ইসদাইর এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে মোস্তফা কামাল (৫৫), চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার প্রাগপুর গ্রামের গোলাম কিবরিয়া ওরফে কাবের আলীর ছেলে মিজানুর রহমান মধু (৪৩)।
রোববার রাতে ফতুল্লার ইসদাইর এলাকা থেকে র্যাব- ১০-এর একটি দল ঢাকা থেকে এসে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন। ফতুল্লা মডেল থানায় সুবেদার শেখ মনিরুজ্জামান বাদি হয়ে রোববার রাতে পলাতক দুইজনসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
মামলার বরাত দিয়ে ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, রাজধানী লালবাগ ক্যাম্পের সিপিসি- র্যাব-১০ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ফতুল্লার ইসদাইর এলাকায় অভিযান চালিয়ে মোস্তফা কামালের বাড়ি থেকে মোস্তফা কামাল ও মিজানুর রহমান মধু নামে দুইজনকে গ্রেফতার করে। এ সময় আবুল বাশার ও আসফাকুর রহমান ভুুট্টু নামে আরো দুইজন ওই বাড়ি থেকে কৌশলে পালিয়ে যায়। তখন ওই বাড়িতে অভিযান চালিয়ে দুইজনের কাছ থেকে একটি কার্টন উদ্ধার করে। ওই কার্টনের ভেতর থেকে দু’টি কাচের জারে তরল ও চারটি কাচের জারে (পাউডার জাতীয় পদার্থ) সাপের বিষ উদ্ধার করেন।
এসবের আনুমানিক মূল্য প্রায় ৭০ কোটি টাকা হবে। এ ছাড়া গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রায় সাত হাজার টাকা ও তাদের ব্যবহৃত মোবাইল জব্দ করা হয়েছে।
তিনি আরো জানান, র্যাব প্রাথমিক অনুসন্ধানে জানতে পেরেছেন গ্রেফতারকৃতরা আন্তর্জাতিক চোরাকারবারি দলের সক্রিয় সদস্য। তারা বিদেশ থেকে অবৈধভাবে সাপের বিষ এনে বিক্রয় করেন। তাদের মধ্যে মিজানুর রহমান মধুর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।


আরো সংবাদ



premium cement