০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


শীর্ষ সন্ত্রাসী গ্রুপের নামে চাঁদাবাজি, গ্রেফতার ৬

-

একটি চক্র শীর্ষ সন্ত্রাসী জিসান গ্রুপ, সেভেন স্টার গ্রুপ, ফাইভ স্টার গ্রুপের নাম ব্যবহার করে ব্যবসায়ীদের কল করত। ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি করত। ভুক্তভোগী ব্যবসায়ীর অভিযোগ পেয়ে এই চক্রের ছয়জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। গ্রেফতারকৃতরা হলেনÑ বেলাল খান, রাকিব খান টুটুল, আবদুল হান্নান, দেলোয়ার হোসেন, মো: সোহাগ, খোরশেদ আলম। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় চাঁদাবাজির কাজে ব্যবহৃত মোবাইল ফোন, সিম কার্ড ও টেলিফোন ডায়েরি। গত শুক্রবার যাত্রাবাড়ী, মতিঝিল, তুরাগ ও পল্টন থেকে তাদের গ্রেফতার করা হয়।  

গতকাল শনিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপপুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মো: ওয়ালিদ হোসেন সংবাদ  সম্মেলনে এসব তথ্য জানান। তিনি বলেন, চাঁদাবাজির শিকার এক ব্যবসায়ীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গোয়েন্দা পুলিশ জানতে পারে, একটি চক্র ঢাকা, খুলনা, বরিশালে বিভিন্ন লোকজনদের ফোন করে শীর্ষ সন্ত্রাসী পরিচয় দিয়ে চাঁদা দাবি করছে এবং ভয়ভীতি দেখাচ্ছে। অনেকে ভয়ে টাকা দিয়ে দিচ্ছে। এক ব্যবসায়ী তাদের ফোনে ভয় পেয়ে ৩৫ হাজার টাকা দিয়েছেন। এরা বিকাশ ও নগদের মাধ্যমে লেনদেন করত। এরা মূলত তিন ধাপে চাঁদাবাজি করত। ৮-১০ জনের চক্রটি প্রথম ধাপে নীলক্ষেত ছাড়াও অনেক জায়গায় থাকে টেলিফোন ডায়েরি সংগ্রহ করত। পরবর্তীতে সেই টেলিফোন ডায়েরি থেকে বিভিন্ন ব্যক্তিদের টার্গেট করতথ দ্বিতীয় ধাপে। আরেকটি গ্রুপ আগের গ্রুপ থেকে পাওয়া নম্বর থেকে টার্গেটকৃত ব্যক্তিকে ফোন দিত। ভয়ভীতি দেখিয়ে বিকাশ ও নগদ নম্বরে টাকা পাঠাতে বলত। তৃতীয় ধাপে চক্রটি টাকা সংগ্রহ করত। তবে তারা শুধু শীর্ষ সন্ত্রাসীর নাম ভাঙিয়ে চাঁদাবাজি করত। 

ডিসি জানান, গ্রেফতারকৃতরা বিভিন্ন প্রকাশনার সাথে জড়িত। এই চক্রের মূল হোতা বেলাল খান ও রাকিবুল খান টুটুল প্রকাশনার সাথে জড়িত। তারাই বিভিন্ন প্রকাশনা থেকে বের হওয়া টেলিফোন ডায়েরি সংগ্রহ করে বিভিন্ন ধরনের অপরাধমূলক কাজকর্ম চালিয়ে আসছিল। মূলত নারায়ণগঞ্জ,  মাদারীপুর ও বরিশালকেন্দ্রিক লোকজনদের টার্গেট করে হত্যার হুমকির মুখে চাঁদাবাজি করত। গ্রেফতারকৃত ছয়জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, মাদক ও চাঁদাবাজির মামলা রয়েছে।

 


আরো সংবাদ



premium cement
রাঙ্গামাটিতে বজ্রপাতে স্কুলছাত্রীর মৃত্যু গণতন্ত্র রক্ষায় নতুন করে গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে : মঈন খান পবিত্র ওমরাহ পালন করলেন মির্জা ফখরুল রাশিয়ার সাথে সংলাপ অব্যাহত রাখতে হবে : ম্যাক্রোঁ বাল্যবিবাহ ঠেকানোয় বিষপানে তরুণীর আত্মহত্যা মে মাসে দেশে বৃষ্টির সর্বকালের রেকর্ড ভাঙবে! দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি উত্তর গাজায় পূর্ণ দুর্ভিক্ষের বিষয়ে হুঁশিয়ারি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করতে জনগণের প্রতি রিজভীর আহ্বান প্রয়োজনে শুক্রবারও ক্লাস হবে : শিক্ষামন্ত্রী উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

সকল