০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


চবি মেডিক্যাল সেন্টার আধুনিকায়ন নিয়ে মতবিনিময়

-

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারের আধুনিকায়ন এবং যুগোপযোগী করার লক্ষ্যে বিশ্ব চবিয়ান নেতাদের সাথে দেশের ও প্রবাসের বিভিন্ন পেশাজীবীর সম্প্রতি এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
ভিডিও জুম সভায় বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সাবেক চেয়ারম্যান, আলাওল হলের প্রাক্তন প্রভোস্ট এবং বর্তমানে শিকাগোর ভালদেস্টা ইউনিভার্সিটির এমিরিটাস প্রফেসর ড. মিজানুর রহমান মিয়া, চাকসুর সাবেক সাধারণ সম্পাদক ড. জমির চৌধুরী, চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন উত্তর আমেরিকা ইনক-এর প্রতিষ্ঠাতা সভাপতি, এ এফ রহমান হল ছাত্র সংসদের প্রাক্তন সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স, চবি রেজিস্ট্রার মনির হাছান, প্রকল্প পরিচালক মনির উদ্দীন, সাবেক কেবিনেট সচিব এবং বর্তমানে বিশ্ব ব্যাংকের এক্সিকিউটিভ ডিরেক্টর শফিউল আলম, বাংলাদেশের অডিটর জেনারেল মোসলেম চৌধুরী, ভিসি এবং কুমিল্লা বার্ডের সাবেক ডিরেক্টর জেনারেল প্রফেসর ড. তোফায়েল আহমেদ, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির ভিসি ড. মাহফুজুল হক চৌধুরী, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির ডিন প্রফেসর বিন মোহাম্মদ কাসেম, হালদা নদীর প্রকল্প পরিচালক প্রফেসর ড. মঞ্জুরুল কিবরিয়া, চবি অর্থনীতি সমিতির সভাপতি আব্দুল হালীম, চাকসুর সাবেক ভিপি এবং ফটিকছড়ি থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য মাজহারুল হক শাহ চৌধুরী, চাকসুর সাবেক ভিপি নাজীম উদ্দীন, চাকসুর সাবেক জিএস আজীম উদ্দীন, সাবেক কাস্টম কর্মকর্তা ও চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন উত্তর আমেরিকার উপদেষ্টা মাহমুদ আহমেদ প্রমুখ।
মতবিনিময় সভার সূচনা বক্তব্যে ড. মিজানুর রহমান মিয়া মেডিক্যাল সেন্টার আধুনিকায়নের এই মহৎ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সব প্রাক্তন ছাত্রছাত্রীকে দলমত নির্বিশেষে অসাম্প্রদায়িক এবং উদার গণতান্ত্রিক চেতনা নিয়ে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান।
স্বাগত বক্তৃতায় অধ্যপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স বলেন, সম্পূর্ণ মানবিক মূল্যবোধ এবং অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা বিশ্ব চবিয়ানরা একই পতাকাতলে দাঁড়িয়েছি প্রাণঘাতী করোনা নামক ব্যাধি প্রতিহত করার দৃপ্ত প্রত্যয় নিয়ে। আমাদের সীমিত সাধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারকে যুগোপযোগী করার চেষ্টা করে যাবো।
রেজিস্ট্রার প্রফেসর মনির হাসান মেডিক্যাল সেন্টার আপগ্রেড করার জন্য স্বল্পমেয়াদি, মধ্যমেয়াদি এবং দীর্ঘমেয়াদি পরিকল্পনা তুলে ধরেন। তিনি বলেন, আপাতত ৮০ লাখ টাকা হলে আমরা ৩০ (ত্রিশ) শয্যার সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম দিয়ে করোনা রোগীদের সেবাদান শুরু করতে পারব।
ভিসি ড. তোফায়েল আহমেদ প্রকল্প বাস্তবায়নে দৃঢ় আশাবাদ ব্যক্ত করে এ কাজে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসার ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়মকানুন অনুযায়ী আপনারা মেডিক্যাল সেন্টারকে আপগ্রেড করতে পারবেন। আমি সব সময় আপনাদের পাশে থাকব । বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল