২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


২৪ মার্চ রাজধানীতে এমপিদের সাইকেল র্যালি\

মুজিববর্ষ উপলক্ষে সব সংসদীয় আসনে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প হবে

-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে দেশের ৩০০টি সংসদীয় আসনে একযোগে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প হবে। ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি এই ক্যাম্পের আয়োজন করা হবে। আগামী ২৪ মার্চ রাজধানীতে সাইকেল র্যালিসহ জাতীয় সংসদের পক্ষ থেকে বিশেষ স্বাস্থ্য সচেতনতা কর্মসূচি পালন করা হবে।
মুজিববর্ষ উদযাপন উপলক্ষে গঠিত জাতীয় সংসদের স্বাস্থ্যসেবা উপকমিটি গতকাল মঙ্গলবার সংসদের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানায়। উপকমিটির সভাপতি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা: আ ফ ম রুহুল হক এতে বক্তব্য দেন। উপস্থিত ছিলেন কমিটির সদস্য ডা: হাবিবে মিল্লাত, ডা: মনসুর রহমান, ডা: রুস্তম আলী ফরাজী, ডা: নাসির উদ্দিন, ডা: জাকিয়া নুর ও ডা: আব্দুল আজিজ এবং সংসদ সচিবালয়ের কর্মকর্তারা।
ডা: রুহুল হক বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবাষিকী উপলক্ষে ‘সুস্থ সবল জাতি গড়ি, মুজিববর্ষ পালিন করি’ শিরোনামে সাইকেল র্যালির আয়োজন করা হয়েছে। এ ছাড়া স্বাস্থ্যসেবা উপকমিটির পক্ষ থেকে আগামী ৫ নভেম্বর মানিকমিয়া এভিনিউতে ম্যারাথন দৌড়, ১৮ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর সংসদ চত্বরে ১০ দিনব্যাপী বিশেষ স্বাস্থ্যমেলা এবং আগামী বছর অর্থাৎ ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি ৩০০ টি সংসদীয় আসনে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্পের আয়োজন করবে। ওই ক্যাম্পের মাধ্যমে প্রায় পাঁচ লাখের অধিক মানুষকে বিভিন্ন ধরনের রোগের বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হবে।
তিনি বলেন, সাইকেল র্যালির উদ্দেশ্য দেশের মানুষকে সচেতন করে তোলা। যার মাধ্যমে হৃদরোগ, স্ট্রোক (মস্তিষ্কে রক্তক্ষরণ), ডায়াবেটিস, ক্যান্সার, কিডনিরোগ, শ^াসতন্ত্রের দীর্ঘমেয়াদি রোগ ও হাঁপানীর মতো অনেক অসংক্রামক রোগ থেকে রক্ষা পাওয়া যায়। তিনি আরো বলেন, আগামী ২৪ মার্চ ভোর ৬টায় সাইকেল র্যালিটি মানিক মিয়া এভিনিউ থেকে শুরু হয়ে ধানমন্ডি ২৭ নম্বর রোড শংকর-জিগাতলা-সিটি কলেজ মোড়-মিরপুর রোড হয়ে মানিকমিয়া এভিনিউয়ে শেষ হবে। র্যালিতে সংসদ সদস্য ও সাধারণ সাইক্লিস্ট ছাড়াও ১৮ বছর ঊর্ধ্ব সুস্থ দেহের অধিকারী যে কেউ অংশ নিতে পারবেন। তবে অংশগ্রহণের জন্য আগামী ৫ মার্চের মধ্যে নিবন্ধন করতে হবে।
সাইকেল র্যালির উদ্বোধন করবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো: ফজলে রাব্বী মিয়া ও চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। র্যালিতে দুই হাজার থেকে আড়াই হাজার সাইক্লিস্ট অংশ নিবেন। এ পর্যন্ত এক হাজার ৩০৪ জন নিবন্ধিত হয়েছেন বলে সংবাদ সম্মেলনে জাননো হয়।


আরো সংবাদ



premium cement
রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল? ফেনীতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে পিসিবির প্রস্তাবিত ৩ ভেন্যু চকরিয়ায় বিরোধের জেরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা গাজীপুরে খাদ্যে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু বিশিষ্ট মুহাদ্দিস আল্লামা জুলকারনাইনের ইন্তেকাল ওবায়দুল কাদের সম্পর্কে ‘মিথ্যাচার’ : যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মামলা উপজেলা নির্বাচন : কেন্দ্রে থাকবে সর্বোচ্চ পুলিশ-আনসার ফেসবুকে ভিডিও দিয়ে মাসে লাখ টাকা আয় আরিয়ান মুন্নার নোয়াখালীতে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

সকল