০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


বিমানের ড্যাশ-৮ উড়োজাহাজ বিকল ৩ ফ্লাইটের যাত্রীদের ভোগান্তি

-

টানা দুই সপ্তাহ রক্ষণাবেক্ষণ শেষে উড্ডয়ন উপযোগী করে একটি ফ্লাইট পরিচালনার পরই আবারো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ-৮ উড়োজাহাজ বিকল হয়ে পড়েছে। উড়োজাহাজটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিকল হওযায় পরবর্তী তিনটি ফ্লাইটের শিডিউলে পরিবর্তন আনতে হয়েছে। এতে ওই সব ফ্লাইটের যাত্রীদের বিমানবন্দরে ঘণ্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয়।
অন্যদিকে পরিস্থিতি সামাল দিতে না পারায় কর্তৃপক্ষ গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা থেকে সৈয়দপুর রুটের নিয়মিত ফ্লাইটটিও বাতিল করতে বাধ্য হয়।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রকৌশল বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার সকাল ৮টা ৪০ মিনিটে কানাডার বোম্বাডিয়ার কোম্পানির লিজ উড়োজাহাজ (ড্যাশ-৮) চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়। ওই ফ্লাইটটি সকাল সাড়ে ১০টার দিকে ঢাকায় ফিরে আসে। এর পরই উড়োজাহাজে যান্ত্রিক সমস্যা ধরা পড়ে। ওই এয়ারক্রাফট দিয়েই পরবর্তীতে বেলা ১১টায় যাত্রী নিয়ে কলকাতা এবং সেখান থেকে ফিরে বেলা ৩টায় ঢাকা থেকে চট্টগ্রামে যাওয়ার কথা ছিল। কিন্তু এয়ারক্রাফট টেকনিক্যাল হওয়ায় পরে ওই ফ্লাইটের যাত্রীদের (বিজি-১৯১) তিন ঘণ্টা বিলম্বে এবং ঢাকা-চট্টগ্রাম রুটের যাত্রীদের দুই ঘণ্টা বিলম্বে অন্য এয়ারক্রাফট দিয়ে গন্তব্য পাঠানো হয় বলে সূত্রে জানা গেছে। যার কারণে ঢাকা-যশোর-ঢাকা রুটের ফ্লাইটটি গতকাল মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৬টার পরিবর্তে সোয়া ৭টায় ছাড়ার নতুন শিডিউল নির্ধারণ করা হয়। অপর দিকে এয়ারক্রাফট জটিলতার কারণে ঢাকা-সৈয়দপুর ঢাকা রুটের ফ্লাইট (এসটুএজি) বাতিল করা হয়।
গতকাল বিমানের প্রকৌশল শাখার দায়িত্বশীল কর্মকর্তারা জানান, বিমানের ড্যাশ-৮ উড়োজাহাজ নিয়ে তাদের প্রতিনিয়ত সমস্যায় পড়তে হচ্ছে। দুই সপ্তাহ ড্যাশ-৮ উড়োজাহাজটির মেইনটেনেন্সের কাজ শেষ হয়। এরপর সোমবার (১৭ ফেব্রুয়ারি) সচল হওয়া ড্যাশ-৮ উড়োজাহাজ দিয়ে ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-রাজশাহী রুটে দুটি ফ্লাইট পরিচালনা করা হয়। গতকাল মঙ্গলবার ওই এয়ারক্রাফটটি চট্টগ্রামে গিয়ে আবার ঢাকায় ফিরেই টেকনিক্যাল সমস্যায় পড়ে।
এক প্রশ্নের জবাবে ওই কর্মকর্তারা জানান, উড়োজাহাজের ফ্লাইট কন্ট্রোলে সমস্যা দেখা দেয়ায় বিমানের পরবর্তী ফ্লাইটগুলো চলাচলে বিঘœ ঘটে। এতে বিমানবন্দরে এসে যাত্রীদের কিছুটা ভোগান্তি পোহাতে হয়।
উল্লেখ্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অভ্যন্তরীণ রুটের ড্যাশ-৮ উড়োজাহাজ এখন গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। প্রায়ই শিডিউল ফ্লাইট ওড়ার আগেই উড়োজাহাজ টেকনিক্যাল হচ্ছে। এতে যাত্রীদের হয়রানি ও ভোগান্তি চলছে সমানতালে।

 


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল