২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


‘সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করা সময়ের দাবি’

-

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র আবরার ফাহাদের খুনি ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।
বিক্ষোভ শেষে সমাবেশে শিবির নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগ অসভ্যতা, বর্বরতা, নৃশংসতার চূড়ান্ত সীমা অতিক্রম করে ফেলেছে। যার সর্বশেষ ঘৃণ্য নজির বুয়েটের মেধাবী ছাত্র ফাহাদকে নির্মমভাবে পৈশাচিক কায়দায় হত্যা করা। দেশবাসী ভাবতেই পারছে না, একটি ফেসবুক স্টেটাসকে কেন্দ্র করে একজন মেধাবী ছাত্রকে নির্মমভাবে হত্যা করা যেতে পারে। তবে ছাত্রলীগ দ্বারা সবই সম্ভব। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে ছাত্রলীগকে অপকর্মের লাইসেন্স দিয়ে দিয়েছে। ফলে খুন, হামলা, ধর্ষণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি, অস্ত্রবাজি, মাদকসহ এমন কোনো জঘন্য কর্মকাণ্ড নেই, যা তারা করছে না। এমনকি গত ১০ বছরে এরা নিজেদের ১৭ নেতাকর্মীকে খুন করেছে। প্রতিটি ক্যাম্পাসকে ভীতি ও সন্ত্রাসের রাজত্বে পরিণত করেছে। কিন্তু সরকার কোনোটির বিচার তো করেইনি উল্টো বিভিন্ন সময় খুনি লম্পটদের পুরস্কৃত করেছে। ফলে ছাত্রলীগ আজ দানবীয় রূপ ধারণ করেছে। ছাত্র সংগঠনের কোনো বৈশিষ্টই ছাত্রলীগের মধ্যে বিদ্যমান নেই। বরং দেশবাসীর কাছে সন্ত্রাস ও জঙ্গিবাদের প্রতিচ্ছবি ছাত্রলীগ। সুতরাং আগামীর ভবিষ্যৎ লাখো শিক্ষার্থীর জানমাল রক্ষা এবং শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগকে নিষিদ্ধ করা ছাড়া আর কোনো পথ নেই।
নেতৃবৃন্দ বলেন, ছাত্রসমাজ অনন্তকাল ধৈর্য ধরবে না। অতীতের মতো এবারো যদি কোনোভাবে ফাহাদ হত্যাকারীদের ছাড় দেয়া হয় এবং শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস অব্যাহত থাকে তাহলে ছাত্রসমাজ নিজেদের ভবিষ্যৎ জানমাল ও অধিকার রক্ষায় চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে রাজপথে নামতে বাধ্য হবে। শুধু ছাত্রসমাজ নয় ছাত্রলীগের ধারাবাহিক নৃশংসতায় দেশের প্রতিটি মানুষ আজ ক্ষুব্ধ। প্রতিটি শিক্ষার্থীর হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। এ অবস্থায় সন্ত্রাসী ছাত্রলীগের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ না করা হলে ছাত্রসমাজকে আর নিবারণ করা যাবে না। তাই শুধু ছাত্রসমাজ নয় বরং গোটা দেশবাসীর দাবি এখনি ছাত্রলীগকে নিষিদ্ধ করতে হবে। অন্যথায় কোনো অনাকাক্সিক্ষত পরিস্থিতির সৃষ্টি হলে তার দায় সরকার ও প্রশাসনকে বহন করতে হবে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
রুশ অগ্রযাত্রার মধ্যেই ভারী হামলা প্রতিহত করল ইউক্রেন কাতার ছাড়তে হলে হামাসের পরবর্তী গন্তব্য কোথায় বগুড়ায় বসতবাড়িতে পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ, আহত ৪ নগরকান্দায় প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিকাণ্ড মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নাটোরে গণধর্ষণের দায়ে তিন কিশোরকে ১০ বছরের আটকাদেশ ঘাটাইলে সংরক্ষিত বনে দুর্বৃত্তের আগুন খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন ও পতাকা অবমাননা মামলার শুনানি ২১ জুলাই ভালুকায় প্রচণ্ড তাপদাহে ২ শিক্ষার্থী অসুস্থ গাজীপুরে অপহরণের পর স্কুলছাত্রকে হত্যার দায়ে সাতজনের যাবজ্জীবন গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

সকল