০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


স্যার সলিমুল্লাহর জন্মোৎসব আজ

-

নবাব স্যার সলিমুল্লাহর ১৪৭তম জন্মোৎসব ও পদক বিতরণী অনুষ্ঠান আজ শুক্রবার সকাল ১০টায় ঢাকার গুলিস্তান জাতীয় গ্রন্থকেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হবে। গ্রন্থকানন প্রকাশনা সংস্থা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট লেখক ও ইতিহাসবিদ সৈয়দ আনোয়ার হোসেন।
অনুষ্ঠানটি উদ্বোধন করবেন বিশিষ্ট লেখক ও ইতিহাসবিদ অধ্যাপক শরীফ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশের খবর পত্রিকার সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সহসভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার সেবাবধূ তাজনাহার মিলি। প্রবন্ধ পাঠ করবেন নবাব স্যার সলিমুল্লাহর গবেষণা অধ্যাপক ড. মো: আলমগীর এবং সভাপতিত্ব করবেন অনুষ্ঠানের আয়োজক ও গ্রন্থকাননের ব্যবস্থাপনা পরিচালক কবি শাহজাহান আবদালী।
যারা পুরস্কার পাবেন তারা হলেন- সমাজসেবায় হাজী আব্দুল আজিজ, শিক্ষায় অবদানের জন্য প্রিন্সিপাল এ টি এম বজলুর রশীদ খন্দকার, সাংবাদিকতা ও কথাসাহিত্যে-সালাম সালেহ উদদীন, চিকিৎসাশাস্ত্রে ডাক্তার মো: আসলাম উদ্দিন, শিক্ষাপ্রতিষ্ঠানে অর্থদাতা হিসেবে আব্দুস সাত্তার। উল্লেখ্য, নবাব স্যার সলিমুল্লাহ ১৮৭১ সালের ৭ জুন ঢাকা নবাব পরিবারে জন্মগ্রহণ করেন এবং ১৯১৫ সালের ১৬ জানুয়ারি মৃত্যুবরণ করেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
কাজে আসছি পেটের দায়ে থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান, প্রশংসা ট্রাম্পের আজ আধাবেলা বাস চলাচল বন্ধ থাকবে মিয়ানমার : যুদ্ধ আর জোরপূর্বক সেনাবাহিনীতে যোগদান এড়াতে শরণার্থীদের সীমান্ত পাড়ি যেভাবে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন শুরু হয়েছিল মালদ্বীপ ভারত থেকে চীনমুখী হওয়ার গতি বাড়াবে বলে ধারণা করা হচ্ছে সন্ধ্যায় হাসপাতালে নেয়া হবে খালেদা জিয়াকে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পুলিশ, ব্যাপক গ্রেফতার নাটোরের লালপুরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ

সকল