০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


বিমানবন্দরে ৬০ লাখ টাকার সিগারেট জব্দ

-

হজরত শাহজালাল রহ: আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানি নিষিদ্ধ ৬৫০ কার্টন বিদেশী সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এ ঘটনায় মোহাম্মদ বাবর আলম নামে একজনকে আটক করা হয়েছে। গত মঙ্গলবার রাত ২টার দিকে সিগারেটগুলো জব্দ করা হয়। যার বাজার মূল্য আনুমানিক ৬০ লাখ টাকা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. সহিদুল হক জানান, মঙ্গলবার রাত ২টার দিকে কুয়েত থেকে আসা কেইউ ২৪৩ ফাইট থেকে আমদানি নিষিদ্ধ ৬৫০ কার্টন সিগারেট উদ্ধার করা হয়। তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। কুয়েত ফাইটের জন্য নির্ধারিত ৪ নম্বর ব্যাগেজ বেল্ট থেকে ব্যাগ সংগ্রহ করে যাত্রী মোহাম্মদ বাবর আলম গ্রিন চ্যানেল দিয়ে বের না হয়ে হাজীদের বের হওয়ার জন্য নির্ধারিত গেটের দিকে দ্রুত রওনা দিলে শুল্ক গোয়েন্দা দল তাকে চ্যালেঞ্জ করে। এরপর তার কাছে থাকা তিনটি লাগেজ স্ক্যান করে বিপুল পরিমাণ সিগারেটে পাওয়া যায়। এ ছাড়া ব্যাগেজ বেল্টে পরিত্যক্ত অবস্থায় আরো তিনটি লাগেজ পাওয়া যায়। পরে কাস্টমসহলে রাত ৩টার সময় বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ৬টি লাগেজ খুলে ৬৫০ কার্টনে ১ লাখ ৩০ হাজার আমদানি নিষিদ্ধ বিদেশী সিগারেট জব্দ করা হয়। শুল্ক করসহ আটক পণ্যের মূল্য প্রায় ৬০ লাখ টাকা।


আরো সংবাদ



premium cement
ট্রাম্পের সাথে যা ঘটেছিল পর্ন তারকা স্টর্মির মধ্য বয়স থেকে যে অভ্যাসগুলো আপনার আয়ু বাড়াবে শাল্লায় ২ চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কারাগারে ৪ পররাষ্ট্রমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের এফসিডিও'র ইন্দো-প্যাসিফিক প্রতিমন্ত্রীর সাক্ষাৎ রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া মিরসরাইয়ে জাল ভোট, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করছে : মেজর হাফিজ হজযাত্রীদের জীবন আল্লাহর রাস্তায় উজাড় করে দিতে হবে : জামায়াত আমির ডলারের দাম ৭ টাকা বাড়াল বাংলাদেশ ব্যাংক চুয়াডাঙ্গায় নির্বাচনে আটক ৩, প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে খেলবে স্কটল্যান্ড

সকল