০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


করোনায় সঙ্গীতশিল্পী বর্ণের মৃত্যু

করোনায় সঙ্গীতশিল্পী বর্ণের মৃত্যু - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সঙ্গীতশিল্পী বর্ণ চক্রবর্তীর মৃত্যু হয়েছে। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মাত্র ৩৫ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বর্ণ করোনায় আক্রান্ত হয়ে সাত দিন ধরে হাসপাতালটিতে লাইফ সাপোর্টে ছিলেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সংগীতশিল্পী ফাহমিদা নবী।

জানা গেছে, লাইফ সাপোর্টে থাকলেও বর্ণ চক্রবর্তীর অক্সিজেন স্যাচুরেশন কম ছিল। পরে প্রয়োজনীয় ইনজেকশন দিয়েও তা স্বাভাবিক করা যায়নি। এরপর চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে গতকাল রাত ১০টা ৪১ মিনিটে তার মৃত্যু ঘোষণা করেন চিকিৎসকেরা।

তরুণ এই সংগীতশিল্পীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুরো সংগীতাঙ্গনে। গীতিকার, সুরকার, গায়ক থেকে শুরু করে সংগীতভুবনের কেউই মেনে নিতে পারছেন না বিষয়টি। ফেসবুকে ছবি ও মন্তব্য দিয়ে শোক প্রকাশ করেছেন সংগীতশিল্পী সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, গীতিকার আসিফ ইকবাল, রন্টি দাস, জুলফিকার রাসেলসহ আরও অনেকেই।

ছোটবেলা থেকে গানের ভেতরেই বর্ণ চক্রবর্তীর বেড়ে ওঠা। গানের পাশাপাশি তিনি মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র নির্মাণ করতেন।

চলতি বছরের ৯ এপ্রিল মুক্তি পায় এই সংগীত পরিচালকের প্রথম একক অ্যালবাম `বোকা পাখি'। ভার্চ্যুয়ালি বেশ ঘটা করে এই অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠান হয়। এতে যুক্ত ছিলেন জনপ্রিয় সংগীতশিল্পী ফাহমিদা নবী। সঙ্গে ছিলেন আরেক প্রতিষ্ঠিত সংগীতশিল্পী জয় শাহরিয়ার। অ্যালবামের সব কটি গানের কথা, সুর ও সংগীতায়োজন বর্ণ চক্রবর্তীর নিজেরই।

তার মা–বাবা গানের মানুষ। তাই ছোটবেলা থেকে গানের ভেতরেই বেড়ে ওঠা তাঁর। প্রাতিষ্ঠানিক লেখাপড়া চারুকলায়। চারুকলায় উচ্চতর ডিগ্রি নিয়েও তার পরিচিতি ছিল গানের মানুষ হিসেবে। ২০১২ সাল থেকে নির্মাণ করে চলেছেন মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র।


আরো সংবাদ



premium cement
গরমে ঢাকার হাসপাতালে রোগীর অতিরিক্ত চাপ, শিশু ওয়ার্ডে আসন সঙ্কট প্রকট এ জে মোহাম্মদ আলীর রূহের মাহফিরাত কামনায় সুপ্রিম কোর্টে দোয়া চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ সেলফি তুলতে চাওয়ায় ভক্তের ওপর চটেছেন সাকিব, চেপে ধরলেন ঘাড় টিভি চ্যানেলের অবৈধ সম্প্রচার বন্ধে কার্যক্রম শুরু যেখানে অবৈধ পাথর খনির মিহি গুঁড়াতে ভরে ওঠে ফুসফুস শিবপুরে গৃহবধূর আত্মহত্যা : স্বজনদের দাবি হত্যা, স্বামী আটক সিদ্ধিরগঞ্জে হেলে পড়েছে ৬ তলা ভবন, আতঙ্ক জাতিসঙ্ঘ ত্রাণ সংস্থার প্রধানকে দ্বিতীয়বারের মতো গাজায় প্রবেশে বাধা দিলো ইসরাইল টানা তাপপ্রবাহের পর চুয়াডাঙ্গায় স্বস্তির বৃষ্টি নোয়াখালীতে অশ্লীল ছবি ফেসবুকে ছড়ানোর প্রতিবাদে বিক্ষোভ

সকল