২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শিশু রাইফার মৃত্যু : ৪ চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

শিশু রাইফার মৃত্যু : ৪ চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল - সংগৃহীত

চট্টগ্রামে ভুল চিকিৎসায় মারা যাওয়া আড়াই বছরের মেয়ে রাফিদা খান রাইফার মৃত্যুর ৬ বছর পর ৪ চিকিৎসককে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার (২৫ মার্চ) বিকেলে পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিটের পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক পুলিশের প্রসিকিউশন শাখায় অভিযোগপত্র জমা দেন।

অভিযুক্ত চার চিকিৎসক হলেন- নগরীর মেহেদিবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালের পরিচালক ডা: লিয়াকত আলী খান, চিকিৎসাক বিধান রায় চৌধুরী, ডা: দেবাশীষ সেনগুপ্ত ও ডা: শুভ্র দেব।

অভিযোগপত্র আদালতে জমা দেয়ার কথা স্বীকার করে পিবিআই পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক বলেন, অবহেলাজনিত মৃত্যু ঘটানোর অপরাধে দণ্ডবিধির ৩০৪ (ক) ও ১০৯ ধারায় চারজন ডাক্তারের বিরুদ্ধে অভিযোগপত্র প্রসিকিউশন শাখায় জমা দিয়েছি। প্রসিকিউশন শাখা থেকে সেটি আদালতে দাখিল করা হবে। এরপর বিচারের জন্য প্রস্তুত হয়ে সেটি জজ আদালতে যাবে এবং প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে বিচার শুরু হবে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ জুন রাতে চট্টগ্রামের মেহেদীবাগে বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা, অদক্ষতার কারণে দৈনিক সমকালের তৎকালীন স্টাফ রিপোর্টার রুবেল খানের আড়াই বছরের মেয়ে রাফিদা খান রাইফা মারা যায়।

রাইফার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় রাইফার বাবা সাংবাদিক রুবেল খান ২০১৮ সালের ২০ জুলাই চার চিকিৎসককে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন।


আরো সংবাদ



premium cement
‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত বিচারকের আসনে জয় চৌধুরী হামাস ও ফিলিস্তিনি গ্রুপগুলোর মধ্যে ঐক্য আলোচনার আয়োজন করছে চীন গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক টিভিতে বিব্রতকর সাক্ষাৎকারের পর অবস্থান পাল্টালেন বিএনপি নেতা শ্বশুরের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

সকল