২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ঈদগাঁওতে ডাম্প ট্রাকচাপায় শ্রমিকের নিহত হওয়া নিয়ে রহস্য

- ছবি : নয়া দিগন্ত

কক্সবাজারের ঈদগাঁওতে অবৈধ বালি মহালে ডাম্প ট্রাকচাপায় এক শ্রমিক নিহত হওয়া নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে।

শনিবার (২৩ মার্চ) দুপুরে উপজেলার ঈদগাঁও সদর ইউনিয়নের কালির ছড়া ভূতিয়া পাড়ার পূর্বে গহীন অরণ্যের কানছিরা ঘোনায় এ দুর্ঘটনা ঘটে।

এতে নিহত মোস্তাক আহমদ কালির ছড়া এলাকার সাহাব মিয়ার ছেলে। এ ঘটনায় ডাম্প ট্রাকচালক পালিয়ে গেলেও গাড়িটি জব্দ করেছে স্থানীয়রা।

তবে এটি স্রেফ দুর্ঘটনা নাকি অবৈধভাবে উত্তোলিত বালির দখল নিয়ে সংঘর্ষ তা নিয়ে চলছে ব্যাপক কানাঘুষা। দুর্ঘটনার পর ময়নাতদন্ত ছাড়া তড়িঘড়ি করে লাশ দাফন করা নিয়েও রহস্যের সৃষ্টি হয়েছে।

ঘটনাটি ধামাচাপা দিতে উঠেপড়ে লেগেছে অবৈধভাবে বালি উত্তোলনকারী সিন্ডিকেটটি।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রে জানা যায়, নিহত মোস্তাকের পরিবারকে আপস মিমাংসা করার প্রস্তাব দিয়েছে বালি উত্তোলনকারী সিন্ডিকেটের সদস্যরা। এদের চাপে মামলা করারও সাহস পাচ্ছে না নিহত মোস্তাকের পরিবার।

এলাকাবাসী জানান, কালির ছড়ার গহীন অরণ্য থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালি উত্তোলন ও বিক্রি করে আসছে স্থানীয় একটি সিন্ডিকেট।

তবে বালি সিন্ডিকেটের সদস্য জামিল উদ্দিন বালু মহালটি বৈধ বলে দাবি করে বলেন, এটা স্রেফ দুর্ঘটনা।

স্থানীয় ওয়ার্ড মেম্বার মাহমুদুল হাসান মিনার জানান, নিহত শ্রমিক ও ঘাতক ডাম্প ট্রাকমালিক পরস্পর আত্মীয়। তাই মামলার পরিবর্তে আপস মীমাংসার চেষ্টা চলছে।

ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) শুভ রঞ্জন চাকমা দৈনিক নয়া দিগন্তকে বলেন, শ্রমিক মৃত্যুর ঘটনায় কেউ থানায় অভিযোগ করেনি।


আরো সংবাদ



premium cement