২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস লাইনচ্যুতির ঘটনায় ৪ কিশোর গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার নাঙ্গলকোটে আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৯টি বগি লাইনচ্যুতির ঘটনায় চৌদ্দগ্রাম থেকে চার কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৯ মার্চ) লাকসাম রেলওয়ে থানা পুলিশ তাদেরকে কুমিল্লা আদালতে হাজির করলে আদালত ওই কিশোরদের কারা হেফাজতে পাঠায়।

সোমবার (১৮ মার্চ) বিকেলে সহকারী পুলিশ সুপার আতিক আহমদ চৌধুরী ও লাকসাম রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্লাহ বাহারের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে মাদরাসায় পড়ুয়া চার কিশোরকে চৌদ্দগ্রাম উপজেলার তেলীগ্রাম এলাকা থেকে আটক করে।

তারা হলো- কাজী সামির (১৫), কাজী আল আমিন (১৬), শাকিবুল হাসান ফাহিম (১৪) ও আবদুল্লাহ আল মামুন জিহাদ (১৬)।

লাকসাম রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্লাহ বাহার জানান, গত রোববার (১৭ মার্চ) দুপুর দেড়টার দিকে নাঙ্গলকোটের হাসানপুর রেল স্টেশনের তিন কিলোমিটার দক্ষিণে তেজের বাজার শিহর নামক স্থানে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা জামালপুরগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৯টি বগি লাইনচ্যুত হয়। ঘটনার আগে কয়েকজন কিশোর রেললাইনের উপর সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করছিল। এ সময় স্থানীয় এক লোক ধাওয়া করলে তারা একটি স্কুল ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরে তল্লাশি করে ব্যাগের ভেতরে রেললাইনের তিনটি বিয়ারিং প্লেট উদ্ধার করা হয়। ওই সময় ব্যাগের ভেতরে পাওয়া একজনের জন্মনিবন্ধন কপির সূত্র ধরে পুলিশ অভিযানে নামে। সোমবার বিকেলে কিশোরদের গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়।

ওসি আরো জানান, ঘটনাটি অধিকতর তদন্ত হচ্ছে। তদন্ত শেষে ঘটনার মূল কারণ জানা যাবে। তাছাড়া রেলওয়ে কর্তৃপক্ষ রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনিসুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী-১ মো: আবদুল হানিফ, সংকেত ও টেলিযোগাযোগ কর্মকর্তা জাহেদ আরেফীন পাটোয়ারী, চট্টগ্রাম বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) সাজিদ হাসান এবং বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ ও ওয়াগন) সজীব হাসনাত।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

সকল