২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সোনাগাজীতে ছাত্রদল কর্মীর ওপর ছাত্রলীগের হামলা

সোনাগাজীতে ছাত্রদল কর্মীর ওপর ছাত্রলীগের হামলা। - ছবি : নয়া দিগন্ত

ফেনীর সোনাগাজীতে উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল মোতালেব রবিনের ছাত্রদলকে প্রতিহত করার ঘোষণার ২৪ ঘণ্টা যেতে না যেতেই ওমর ফারুক আরমান (১৯) নামে এক ছাত্রদল কর্মীকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে ছাত্রলীগ কর্মীরা।

বৃহস্পতিবার দুপুরে সোনাগাজী বাস স্ট্যান্ডের গণশৌচাগারের সামনে এ ঘটনা ঘটে।

আহত ছাত্রদল কর্মী সোনাগাজী সরকারি কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। সে পৌর এলাকার পশ্চিম ছাড়াইতকান্দি গ্রামের ওসমান হারুনের ছেলে।

পুলিশ ও দলীয় সূত্রে জানা গেছে, সকাল ১০টার দিকে একদল ছাত্রলীগ কর্মী ওমর ফারুক আরমান ও আকবর হোসেন রিয়াদ নামে দুই ছাত্রদল কর্মীকে কলেজে সিভিল ড্রেস পরে আসার অজুহাত তুলে কলেজ আঙ্গিনায় মারধর করে। এতে দু'পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। ছাত্রদল কর্মী আরমান কলেজ ছুটির পর বাড়ি ফেরার পথে গণশৌচাগারের সামনে আগে থেকে ওঁৎ পেতে থাকা ছাত্রলীগ কর্মী রায়হান, একরাম ও নাহিদের নেতৃত্বে ১০ থেকে ১২ জন ছাত্রদল কর্মী আরমানের ওপর অতর্কিত হামলা করে। স্থানীয়রা আরমানকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

জানা গেছে, মঙ্গলবার উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল মোতালেব রবিন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতির বক্তব্যের প্রতিবাদে ডাকা বক্তারমুন্সী শেখ শহিদুল ইসলাম কলেজে মিছিল শেষে সমাবেশে ছাত্রদলকে যেখানে পাওয়া যাবে, সেখানে প্রতিহতের ঘোষণা দেন। ওই ঘোষণার ২৪ ঘণ্টা যেতে না যেতেই উপজেলায় ছাত্রদল কর্মীর ওপর হামলা হলো।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ খালেদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি শুনেছি তবে লিখিত কোনো অভিযোগ পাইনি।

উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মাইনুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মোতালেব চৌধুরী রবিন বলেন, আমি শুনেছি জুনিয়র ছাত্রদল কর্মী আরমান সিনিয়র ছাত্রলীগের এক কর্মীর গায়ে হাত তুলেছে। পরে কলেজ অধ্যক্ষ ও পুলিশ অভিভাবকদের ডেকে বিষয়টি মীমাংসা করে দিয়েছেন। তবে ফের ছাত্রদল কর্মীর ওপর হামলার ঘটনা আমার জানা নেই।


আরো সংবাদ



premium cement