২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নোয়াখালীতে চাঁদা দিতে অস্বীকার করায় সস্ত্রাসী হামলা, আহত ৮

-

নোয়াখালীর সুধারামে চাঁদার দাবীতে সস্ত্রাসী হামলা ও ভাংচুরের অভিযোগ উঠেছে। এ হামলায় অন্তত ৮ জন আহত হয়েছেন। আহতদের নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার রাত সাড়ে ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন মোহাম্মদ আলী (৪৫), নুর ইসলাম (৩০), জাহিদ হোসেন (১৮), ইসমাইল (২৫), ইউসুফ (২০) ও নুর মোহাম্মদ (২৫)। এদের মধ্যে মোহাম্মদ আলীর অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার রাতে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা পাঠানোর নিদের্শ দিয়েছেন চিকিৎসক।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানান, উপজেলার পূর্ব শুল্যকিয়া গ্রামে আহত মোহাম্মদ আলী কিছু জমি কেনেন। পরে স্থানীয় আবদুল কাইয়ুম সোহেলের নেতৃত্বে তামসেদ, জহির, শাওন ও ইসমাইল, মোহাম্মদ আলীর নিকট চাঁদা দাবি করেন। তারা বলেন, আমাদের বাড়ির পিছনে জায়গা কিনেছেন আমাদেরকে চাঁদা দিতে হবে।

এসময় মোহাম্মদ আলী চাঁদা দিতে অস্বীকার করেন। এ নিয়ে দু’পক্ষের মধ্যে মতবিরোধ সৃষ্টি হয়। এ জের ধরে বুধবার রাতে মোহাম্মদ আলী দোকানে এসে আবদুল কাইয়ুমের নেতৃত্বে ৫/৬ জন সস্ত্রাসী হামলা ও ভাংচুর করে। এ ঘটনায় ৮ জন আহত হন।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন জানান, কেউ এখনো মামলা করেনি। মামলা করলে তদন্ত করে আইনতগত ব্যবস্থা নেওয়া হবে।


আরো সংবাদ



premium cement