০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


বেতের আঘাতে ছাত্রের চোখ নষ্ট : শিক্ষক ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাতে বসা শিক্ষার্থী রিফাত মিয়া - নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বিদ্যাকুট অমর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ক্লাসে ইংরেজি পড়া না পারায় শিক্ষকের বেতের আঘাতে রিফাত মিয়া নামে এক শিক্ষার্থীর চোখ নষ্ট হওয়ার ঘটনায় অভিযুক্ত সহকারী শিক্ষক, প্রধান শিক্ষক ও ম্যানিজিং কমিটির সভাপতিসহ কমিটির অন্য সদস্যদের মামলা দায়ের করা হয়েছে। বুধবার রাতে তাদের বিরুদ্ধে নবীনগর থানায় মামলাটি দায়ের করা হয়।

এ বিষয়ে গত মঙ্গলবার (২৩ এপ্রিল) নয়া দিগন্ত অনলাইনে একটি সংবাদ প্রকাশের পর তোলপাড় শুরু হয় গোটা প্রশাসনে। সংবাদ প্রকাশের পর অভিযুক্ত শিক্ষককে স্কুল থেকে বহিষ্কার ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামকে শোকজ করা হয়। তাছাড়া মঙ্গলবার রাতেই নবীনগর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে এক কর্ম দিবসের মধ্যে রিপোর্ট দেয়ার নিদের্শ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম।

পরে বুধবার রাতে তদন্ত কমিটির রিপোর্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জমা দেয়া হয়। এরপর বুধবার রাতেই আহত শিক্ষার্থী রিফাতের পিতা সিজিল মিয়া বাদী হয়ে বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক মোঃ জাবেদ মিয়াকে প্রধান আসামী করে নবীনগর থানায় একটি মামলা দায়ের করেন। পাশাপাশি দায়িত্বে অবহেলার কারণে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ও বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি সফিকুল ইসলামসহ কমিটির অন্য সদস্যদেরকেও মামলায় অভিযুক্ত করা হয়।

এ বিষয়ে নবীনগর থানার ওসি রনজিৎ রায় বলেন, তদন্ত কমিটির প্রতিবেদন ও আহত শিক্ষার্থীর পিতার লিখিত অভিযোগের ভিত্তিতে মামলা নেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার নয়া দিগন্ত অনলাইনকে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন, বুধবার রাতে তদন্ত প্রতিবেদন হাতে পেয়েছি। এরপর বৃহস্পতিবার জেলা প্রশাসক মহোদয় ও জেলা শিক্ষা কর্মকর্তার নিকট তদন্ত কমিটির সুপারিশসহ প্রতিবেদনটি পাঠিয়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও তদন্ত কমিটির সদস্য মোঃ মোকাররম হোসেন বলেন, তদন্তে আমরা পত্রিকায় প্রকাশিত সংবাদের সত্যতা পেয়েছি। আহত ছাত্রটির সুচিকিৎসার বিষয়টি আমরা গুরুত্ব দিয়ে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছি।

উল্লেখ্য, উপজেলার বিদ্যাকুট গ্রামের সিজিল মিয়ার ছেলে রিফাত মিয়া বিদ্যাকুট অমর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র। গত ১০ এপ্রিল উক্ত বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক মোঃ জাবেদ এর দ্বিতীয় ঘণ্টার সময় রিফাত ইংরেজি পড়া না পারায় বেত্রাঘাত করেন। এ সময় বেত গিয়ে রিফাতের বাম চোখে আঘাত করে।
পরে স্থানীয় ডাক্তারের কাছ থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রিফাতকে ঢাকা ইসলামিয়া চক্ষু হাসপাতালে প্রেরণ করেন।

চিকিৎসকরা জানান, আহত রিফাতের চোখ ভালো না হওয়ার সম্ভাবনাই বেশি। তবে উন্নত চিকিৎসা করালে হয়তো পরিবর্তন হতে পারে।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল