২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বরিশালে পারিবারিক সাশ্রয় বাজার চালু

-

বরিশাল নগরীর ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে চালু হয়েছে পারিবারিক সাশ্রয় বাজার। শুক্রবার (১৫ মার্চ) ব্রাউন কম্পাউন্ড রোডে এ বাজারের কার্যক্রম শুরু হয়। প্রথম দিনেই খোলাবাজারের চেয়ে এখানে কম মূল্যে নিত্যপণ্য পাওয়ায় বেশ সাড়া পড়েছে ওয়ার্ডবাসীর মধ্যে। ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক শাহিন সিকদার জানান, এ বাজার দিয়ে পণ্য কিনলে একটি পরিবারের মাসে কম করে হলেও তিন হাজারের বেশি টাকা সাশ্রয় হবে। সেই হিসাব করেই পণ্যের মূল্য নির্ধারণ করা হয়েছে। আমার লক্ষ্য বা ইচ্ছা হলো সাশ্রয়ের পাশাপাশি মানুষকে ফ্রেস খাবার খাওয়ানো।
বাজারের গোশত বিক্রেতা মো: সুমন জানান, প্রথম দিনে জুমা নামাজের পর বিক্রি শুরু হয়। বিকেল ৪টার মধ্যে ১৪০ কেজি গরুর গোশত বিক্রি করেছেন। বাজারে গরুর গোশতের দাম প্রতি কেজি ৭৫০ টাকা। কিন্তু তারা বিক্রি করেছেন মাত্র সাড়ে ৬০০ টাকা দরে।
১৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা লুৎফর হোসেন জানান, ন্যায্য দামে গরুর গোশত পেয়ে আনন্দিত। এক কেজির গরুর গোশতের দাম মাত্র সাড়ে ৬০০ টাকা দেখে আড়াই কেজি কিনে নিয়েছি। বাজার পরিচালনায় থাকা মো: ফেরদৌস জানালেন, এ বাজারে মাছ, গোশত, দুধ, ডিম, শাকসবজি, ফল ও মুদি মালামাল অধিকাংশ নিত্যপণ্য বিক্রি হচ্ছে। সরাসরি কৃষকদের কাছ থেকে পণ্য কিনে বিক্রি করায় কম দামে দিতে পারছি।
অন্যান্য বাজারে কোরাল মাছ প্রতি কেজি ৭৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। সেই মাছ পারিবারিক সাশ্রয় বাজারে ৭০০ টাকা কেজি দরে বিক্রি করা হয়। এ বাজারের প্রতি কেজি গাজর ২৫ টাকা, টমেটো ৫০, লেবু হালি ৪৫, কাঁচামরিচ ৬০ টাকা, পেঁপে ৩০ টাকা, শশা ৭০ টাকা, ঢেঁড়শ ৫০ টাকা, বেগুন ৭০ টাকা, চাল ৫৫ টাকা, মিনিকেট ৬৮, বেশন ৯৫ টাকা, ছোলা ১০৫, চিনি ১৩৮, সায়াবিন ১৬৪, আদা ১৮০, রসুন ১৯৫, দেশী রসুন ১৩০, পেঁয়াজ ৭২, আলু ৩০, পাবদা মাছ ৩৩০, তেলাপিয়া ২৫০ টাকা ও চিংড়ি মাছ সাড়ে ৭০০ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে।


আরো সংবাদ



premium cement