২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ফ্রিল্যান্সারের সাড়ে ৩ কোটি টাকা হাতিয়ে নিয়ে সাসপেন্ড হলেন ৬ ডিবি পুলিশ

-

আবু বক্কর সিদ্দিক নামে সরকার অনুমোদিত এক ফ্রিল্যান্সারকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে সাড়ে তিন কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) ছয় কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া ঘটনায় নেতৃত্বদাতা হিসেবে অভিযুক্ত নগর পুলিশের গোয়েন্দা শাখার (উত্তর-দক্ষিণ জোন) পরিদর্শক রুহুল আমিনের কাছে ব্যাখ্যা তলব করা হয়েছে।
তাদের বিরুদ্ধে সিএমপি কমিশনারের দেয়া আদেশের অনুলপি বুধবার ডিবি (উত্তর-দক্ষিণ) ও সদরের দায়িত্বপ্রাপ্ত দুই উপপুলিশ কমিশনার, রিজার্ভ শাখার সহকারী পুলিশ কমিশনার এবং প্রধান গোপনীয় শাখায় পাঠানো হয়।
অভিযুক্ত পুলিশ সদস্যরা গত ২৬ ফেব্রুয়ারি ওই ফ্রিল্যান্সারের সাড়ে তিন কোটি টাকা হাতিয়ে নেয় বলে অভিযোগ উঠেছিল, যা তদন্তে সত্যতা মিলেছে।
ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের পর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় এ আদেশ দিয়েছেন। গত ১২ মার্চ জারি করা আদেশের বিষয়টি গতকাল (১৪ মার্চ) গণমাধ্যমকে জানিয়েছেন সিএমপির অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) স্পিনা রাণী প্রামাণিক।
সাময়িক বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলো- নগর গোয়েন্দা শাখার উত্তর-দক্ষিণ জোনের উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন, সহকারী উপপরিদর্শক (এএসআই) বাবুল মিয়া, শাহ পরাণ জান্নাত, মাইনুল হোসেন, জাহিদুর রহমান এবং আব্দুর রহমান।
সিএমপির উপকমিশনার (সদর) মো: আব্দুল ওয়ারিশ বলেন, ডিবির ছয় সদস্যকে সাময়িক বরখাস্তের একটি আদেশ আমরা বুধবার পেয়েছি। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।
গত ২৬ ফেব্রুয়ারি রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার গুলবাগ আবাসিক এলাকা থেকে আটক করা হয়। এরপর তাকে নিজেদের হেফাজতে রেখে তার মোবাইল ব্যবহার করে দু’টি ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৫ লাখ করে ১০ লাখ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে স্থানান্তর করে ডিবি পুলিশের ওই দলটি। এ ছাড়া তার বাইন্যান্স অ্যাকাউন্ট (ক্রিপ্টোকারেন্সি বিনিময়) থেকে দুই লাখ ৭৭ হাজার ডলার যা বাংলাদেশী মুদ্রায় প্রায় তিন কোটি ৩৮ লাখ টাকা স্থানান্তর করা হয়।


আরো সংবাদ



premium cement
দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ চরমোনাই পীরের অসুস্থ ভাইকে দেখতে গেল জামায়াতের প্রতিনিধি দল ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক পাকুন্দিয়ায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫২, গ্রেফতার ৪ জাল ভোট হলে তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোট বন্ধ : ইসি আহসান হাবিব রাবিপ্রবিতে‘এ’ ইউনিটের গুচ্ছভর্তি পরীক্ষায় উপস্থিতি ৭৭.৩৯ শতাংশ

সকল