৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ধর্ম অবমাননার মামলায় দুই দিনের রিমান্ডে ছাত্রলীগ নেতা

ধর্ম অবমাননার মামলায় দুই দিনের রিমান্ডে ছাত্রলীগ নেতা - সংগৃহীত

পটুয়াখালীতে ইসলাম ধর্মকে অবমাননা করে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেয়ার অভিযোগে জেলা ছাত্রলীগের সাবেক নেতা মো. আবদুল্লাহ আল নোমান মিঠুকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার পটুযাখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আসিব এলাহী জামিনের আবেদন না মঞ্জুর করে তাকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, কিছুদিন ধরে ইসলাম ধর্ম নিয়ে মিঠু তার ফেসবুক আইডিতে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছিলেন। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্থানীয় ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে উদ্বেগ ও উৎকণ্ঠার সৃষ্টি হয়। পরে এলাকায় এর প্রতিবাদে বিক্ষোভ হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী শহরের অদূরে সদর উপজেলার আউলিয়াপুর এলাকায় অভিযান চালিয়ে ডিবি পুলিশের একটি দল শুক্রবার তাকে গ্রেফতার করে জেল হাজতে পাঠান।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আকতার মোর্শেদ জানান, পটুয়াখালী জেলা পুলিশের নজরে এলে বিষয়টি পর্যবেক্ষণ করে শুক্রবার দুপুর থেকে তাকে আটকের জন্য অভিযানে নামে পুলিশ। একপর্যায়ে বিকেল সাড়ে ৫টায় আউলিয়াপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। তার নাম আবদুল্লাহ আল নোমান মিঠু হলেও ফেসবুকে নোমান মিঠু নামে পরিচিত।

উল্লেখ্য, পটুয়াখালী জেলাসহ দেশের বিভিন্ন এলাকায় নোমান মিঠু একজন ব্লগার হিসেবেও পরিচিত। তিনি পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক গণশিক্ষা বিষয়ক সম্পাদক।


আরো সংবাদ



premium cement