৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


পটুয়াখালীতে দু’দিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে দেড় গুণ

পটুয়াখালীতে দু’দিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে দেড় গুণ - ছবি: সংগৃহীত

পটুয়াখালীতে দুই দিনে পেঁয়াজের দাম প্রতি কেজিতে দেড় গুণ বৃদ্ধি পেয়েছে। গত বৃহস্পতিবার দেশি পেঁয়াজ প্রতি কেজি ৪০ টাকায় বিক্রি হয়। শনিবার সকাল থেকে তা ৬০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও ভারতীয় পেঁয়াজ ৩০ টাকা থেকে বেড়ে ৪৫ টাকায় বিক্রী হচ্ছে। এ দিকে গ্রামের বাজার গুলিতে খোঁজ নিয়ে জানা গেছে সেখানে পেঁয়াজের দাম কেজিতে আরো ৫ থেকে ১০ টাকা বেশি দরে বিক্রী হচ্ছে।

পটুয়াখালী নিউ মার্কেটের ব্যবসায়ী নিজাম উদ্দিন জানান, প্রতিদিনই বাজারে পেঁয়াজের দাম বাড়ছে। ক্রেতারা বেশি দামে পেঁয়াজ কিনতে বাধ্য হচ্ছেন।

এদিন পাইকাররা ২২০০ টাকা মন দরে পেঁয়াজ কিনেছেন। এদিকে পেঁয়াজের দামের পাশাপাশি পটুয়াখালীতে আদা ও আলুর দামও বৃদ্ধি পেয়েছে। চায়না আদা ২০০ টাকা থেকে ২২০ টাকায়, আলু ৩০ টাকা থেকে বেড়ে ৩৫ টাকায় বিক্রী হচ্ছে। এ বিষয়ে পটুয়াখালীর জেলা প্রশাসক মো: মতিউল ইসলাম চৌধূরী জানান, বাজার পর্যবেক্ষন করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement
মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী বিডি মালয়েশিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংস্কৃতিক উৎসব কামাল হত্যা : ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার ১২ চুক্তি হোক বা না হোক, রাফায় অভিযান চলবে : নেতানিয়াহু সমুদ্রসীমায় ২০ মে থেকে ৬৫ দিন‌ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ হচ্ছে ২ নতুন মুখ ও নর্টিসহ দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা শত কোটি টাকা আত্মসাৎ : বিমানবন্দর থেকে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক মঠবাড়িয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা গাজা যুদ্ধ : জার্মানির বিরুদ্ধে মামলার রায় দেবে আইসিজে হিট স্ট্রোকে ৮ দিনে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদফতর মানিকগঞ্জে আ’ লীগের ২ চেয়ারম্যান প্রার্থীর পাল্টাপাল্টি মানববন্ধন গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

সকল