২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গলাচিপায় জোয়ারের পানিতে ফেরিঘাটের গ্যাংওয়েসহ কয়েকটি গ্রাম প্লাবিত

-

পূর্ণিমার প্রভাবে গলাচিপার হরিদেবপুর ফেরিঘাট ডুবে যাওয়ায় ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়া বেড়িবাঁধের বাইরে পৌর এলাকাসহ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। এতে সাধারণ মানুষের জীবন যাত্রা বিঘ্নিত হচ্ছে।

জানা গেছে, পূর্ণিমার প্রভাবে গত দুদিন ধরে গলাচিপায় থেমে থেমে বৃষ্টি হয়েছে। একই সাথে নদীতে স্বাভাবিক জোয়ারের চেয়ে দুই থেকে তিন ফুট পানি বেশি বৃদ্ধি পাওয়ায় হরিদেবপুর ফেরিঘাটের গ্যাংওয়ে ডুবে যায়। এতে বেলা সাড়ে ১১টার পর থেকে তিনটা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। ফলে গলাচিপার সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ ছিল।
এছাড়া জোয়ারের পানিতে পৌরসভাসহ পানপট্টি, পক্ষিয়া, পাতাবুনিয়া, চরকারফারমা, চরবাংলা, চরকাজল, বদনাতলী, পানপট্টি, বোয়ালিয়া, গোলখালী ও নলুয়াবাগীসহ আরো কয়েকটি গ্রাম পানিতে তলিয়ে গেছে। এতে আমন ধানের বীজ তলার ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে।

গলাচিপা পৌরসভার মেয়র আহসানুল হক তুহিন জানান, গলাচিপা পৌর এলাকার ব্যবসায়ীদের বড় একটি অংশ রয়েছে ওয়াবদা বেড়িবাঁধের বাইরে। তাই এ বিষয়ে পৌরসভার ৬টি ওয়ার্ডের ওয়াবদা বেড়িবাঁধের বাইরের অংশে মিনি পোল্ডার করার জন্য বর্তমান এমপির ডিও লেটারসহ পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করেছি। কিন্তু তারা এখন পর্যন্ত কোনো উদ্যোগ নেননি। এ অবস্থা চলতে থাকায় পৌর এলাকার ব্যবসায়ী ও সাধারণ মানুষ ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে।


আরো সংবাদ



premium cement