১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ঈদির টাকা দিয়ে দরিদ্রদের ঈদ উপহার

ঈদির টাকা দিয়ে দরিদ্রদের ঈদ উপহার - ছবি : নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটায় নানীর কাছ থেকে পাওয়া ঈদির টাকা দিয়ে দরিদ্রদের মাঝে ঈদ উপহার দিলেন এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা সাজনাইন মারিয়াম সুচি ও পঞ্চম শ্রেণির ছাত্র তুশাইব শায়েদ।

শনিবার (২৩ মে) দুপুর আড়াইটার দিকে পাথরঘাটা পৌরশহরের উকিলট্টিস্ত ল-চেম্বরে এই উপহার দেন তারা।

নানী বুলবুল বেগম ঈদের পোষাক কেনার জন্য দুই ভাই-বোনকে ২০ হাজার টাকা দিয়ে ছিলো। সুচি ও শায়েদ এই টাকা দিয়ে নিজেরা পোশাক না কিনে ২০টি হতদরিদ্র পরিবারে ঈদ উপহার দিয়েছে। প্রত্যেক পরিবারে একটি মুরগী, ২ কেজি চিনি, ২ কেজি চিনিগুড়া চাল, ১ কেজি পিয়াজ, ১ লিটার তেল, দুই প্যাকেট সেমাই ও একটি ট্যাংক কিনে দিয়েছেন তারা।

সুচি জানান, আমি পরিবার থেকেই শিখে আসছি। আমার নানা জীবিত থাকাকালীন পাথরঘাটায় অনেক মানুষকে ঈদসহ সব সময়ই সহযোগিতা করে এসেছেন। আজ আমার নানা বেচে নেই। নানী আমার ও আমার ভাইকে ২০ হাজার টাকা দেন ঈদের পোষাক কেনার জন্য। আমরা এ টাকা দিয়ে নিজেদের পোষাক না কিনে দরিদ্রদের মাঝে ঈদের নাস্তা কিনে দিয়েছি। আমরা নানা এবং বাবার এ কার্যক্রম ভবিষ্যতে অব্যহত রাখবো।

 


আরো সংবাদ



premium cement
যুদ্ধবিরতি আলোচনা শেষে গাজায় ইসরাইলের হামলা সূর্যের পিঠে ২ লাখ কিলোমিটার দীর্ঘ ক্ষত গাজার রাফাহ সীমান্ত কেন এত গুরুত্বপূর্ণ? মুসলিম নেতা ওয়াইসির টক্কর নিতে হায়দরাবাদে হিন্দুত্বের মাধবীলতা সংস্কৃতিতে আরো বেশি শ্রম-মেধা বিনিয়োগ করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী পঞ্চগড়ে বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কালীগঞ্জে আম পাড়তে গিয়ে কিশোরের মৃত্যু ‘নুসুক’ কার্ডধারী ছাড়া অন্য কারো মাশায়েরে মুকাদ্দাসায় প্রবেশ নিষিদ্ধ বোলারদের নৈপুণ্যে কষ্টার্জিত জয় বাংলাদেশের প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক

সকল