১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


পাথরঘাটায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

-

বরগুনার পাথরঘাটায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল রেশমা আক্তার (১৭) নামের এক স্কুল ছাত্রী। সোমবার রাত সন্ধা সাড়ে ৬টার দিকে উপজেলার কাঠালতলী ইউনিয়নের পশ্চিম কাঠালতলী গ্রামে এ ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ৮টার দিকে ভ্রাম্যমান আদালতে কনের মা ও মামাকে জরিমানা করা হয়।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মো. হুমায়ূন কবির জানান, উপজেলার কাঠালতলী ইউনিয়নের পশ্চিম কাঠালতলী গ্রামের কালু ফরাজীর মেয়ে রেশমা আক্তার কাঠালতলী সপ্তগ্রাম মাধ্যমিক বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তাকে উপজেলা কাকচিড়া ইউনিয়নের কাটাখালী গ্রামের মো. আবুল হোসেনের ছেলে মো. হানিফা (১৭) এর সাথে বিয়ের আয়োজন চলছিল।

এ সংবাদ পেয়ে পাথরঘাটা উপজেলা প্রশাসন, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্য মুনিরা ইয়াসমীন খুশি, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আলমগীর হোসেন আকন ও সাংবাদিক এএসএম জসিমকে নিয়ে কাঠালতলী ইউনিয়ন পরিষদে কনের মামা ও কনেকে উপস্থিত করে বিয়ের আনুষ্ঠানিকতা ভেঙ্গে দেয়া হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে কনের মা হোনেয়ারা বেগমকে ২শ’ টাকা ও মামা মারুফকে ২শ’ টাকা জরিমানা করে মুছলেকা রেখে ছেড়ে দেয়।


আরো সংবাদ



premium cement
‘অজানা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের’ পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই নির্বাচনের পরেও সে কথাই বলেছে যুক্তরাষ্ট্র : ড. মঈন খান ভালুকায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১, আহত ৫ সর্বোচ্চ আয় করা খেলোয়াড় রোনালদো, মেসির অবস্থান কোথায়? ৩৬ বছর শিক্ষকতার পর রাজকীয় বিদায় ‘দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙে পড়েছে’ দুর্ঘটনায় ১৬ জন নিহত হওয়া মুম্বাইয়ের সেই বিলবোর্ডের মালিক গ্রেফতার সনাতন ধর্মের শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যার হুমকি রাবি ছাত্রলীগ নেতার জামিনের পর যেভাবে প্রচারণা চালাচ্ছেন কেজরিওয়াল কক্সবাজারে চিংড়ি ঘের থেকে ২ জেলের লাশ উদ্ধার, অভিযোগ হত্যার

সকল