০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


ভোলাহাট উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির ৩ নেতাকে শোকজ

-

চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির তিন নেতাকে শোকজ করা হয়েছে। গত বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।
ওই তিন ব্যক্তি হলেন, চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা বিএনপির এক অংশের আহ্বায়ক ও জেলা আহ্বায়ক কমিটির সদস্য এবং সাবেক উপজেলা চেয়ারম্যান মো: বাবর আলী বিশ^াস, চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কায়সার আহমেদ।

নোটিশে আরো উল্লেখ করা হয়, গত ১৫ এপ্রিল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। বিএনপির নেতা হিসেবে আপনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করেননি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা দলীয় শৃঙ্খলা পরিপন্থী এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা।
দলের সিদ্ধান্ত উপেক্ষা করে এই জালিয়াতির নির্বাচনে অংশ নেয়ার জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, যথাযথ কারণ দর্শিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে লিখিত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হলো।
এ দিকে কায়সার আহমেদ ও বাবর আলী বিশ^াসের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, কেন্দ্র থেকে নোটিশ পাইনি। আনোয়ারুল ইসলাম বলেন, এখনো আমার কাছে কোনো নোটিশ আসেনি, নোটিশ এলে দেখা যাবে।


আরো সংবাদ



premium cement