০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


মিঠাপুকুরের চিত্র পাল্টে দিচ্ছেন ইউএনও বিকাশ চন্দ্র বর্মন

-

রংপুরের মিঠাপুকুর উপজেলায় নির্বাহী কর্মকর্তা-ইউএনও পদে গত ৩০ জানুয়ারি যোগ দিয়েছেন বিকাশ চন্দ্র বর্মন। যোগদানের পর থেকেই তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন। প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১-এর ধারাবাহিকতা রক্ষায় মিঠাপুকুর উপজেলা প্রশাসনে তার দক্ষতা ও যোগ্যতা সবার নজর কেড়েছে। খুব অল্প সময়ের মধ্যে তিনি সব বিভাগের কাজকর্মের সমন্বয় সাধন এবং মাদক, যৌতুক, বাল্যবিয়ে ও জঙ্গিমুক্ত সমাজ গড়ে তোলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।
ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন, আশ্রয়ণ প্রকল্প, আদর্শ গ্রাম, আবাসন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন, প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও কলেজ পরিদর্শন ও শিক্ষার মান উন্নয়ন করা, জমিসংক্রান্ত বিরোধ নিষ্পত্তি, ইউনিয়ন পরিষদের ট্যাক্স আদায়ের জন্য বিভিন্ন পরিকল্পনা করা ছাড়াও কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচি, দুর্যোগকালীন ত্রাণসামগ্রী বিতরণ ও ভিজিডি, ভিজিএফ সহায়তা বিতরণ, অতিদরিদ্র কর্মসংস্থান কর্মসূচি বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিকাশ চন্দ্র বর্মন দক্ষতার ছাপ রেখেছেন। এ ছাড়া তিনি প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থী উপস্থিতি নিশ্চিত ও ঝরে পড়া রোধকল্পে অভিভাবক সমাবেশ, বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে যোগাযোগ ও মিড ডে মিল চালু, মেধাবী ও অতিদরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও পোশাক বিতরণ, জার্সি ও ক্রীড়া সামগ্রী বিতরণ, নিরাপদ পানি ব্যবহার নিশ্চিতকরণ, শ্রেণিকক্ষ এবং বিদ্যালয় প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাসহ বিদ্যালয়কে আকর্ষণীয় করার লক্ষ্যে ফুলবাগান করা, শ্রেণিকক্ষে ঝুড়ি স্থাপন, বিদ্যালয়ের চার পাশে দেয়াল নির্মাণ, পরিচ্ছন্ন দল গঠনের মতো শিক্ষাবান্ধব উদ্যোগ নিয়েছেন তিনি।
উপজেলার বালুয়া মাসিমপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের পরিচালক রাসেল মিয়া বলেন, উপজেলার ১৭টি ইউনিয়নের ডিজিটাল সেন্টারের সব সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন ইউএনও।
সিএসডিকে এনজিওর নির্বাহী পরিচালক ড. শহিদুজ্জামান জানান, বিকাশ চন্দ্র বর্মন একজন যোগ্য ইউএনও। শাল্টির হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কোব্বাদ হোসেন বলেন, শিক্ষার মান উন্নয়নে তিনি বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন।


আরো সংবাদ



premium cement