৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


এনজিওর ঋণ পরিশোধ করতে না পেরে গৃহবধূ জেলে

-

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় উদ্দীপন নামে এক এনজিও থেকে নেয়া ৩০ হাজার টাকা ঋণ পরিশোধ করতে না পারায় তিন বছরের মেয়েকে রেখে ঈদের আগের দিন জেলে যেতে হলো মা খালেদাকে।
গত বুধবার বেলা ১১টার দিকে উল্লাপাড়া উপজেলার চর দমদমা গ্রামের নিজ বাড়ি থেকে খালেদাকে গ্রেফতার করে পুলিশ। পরে বিকেলে থানা আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়। জেলহাজতে পাঠানোর সময় তিন বছরের মেয়ে ফাতেমাকে রেখে পুলিশের গাড়িতে ওঠানোর সময় মা-মেয়ের কান্নায় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।
বেসরকারি এনজিও উদ্দীপন থেকে ৩০ হাজার টাকা ঋণ নেন খালেদা। এর মধ্যে কিস্তিতে প্রায় ২০ হাজার টাকা পরিশোধ হয়। কিন্তু সুদাসলে আরো ১৩ হাজার টাকা ঋণ বকেয়া ছিল। ঋণের বকেয়া টাকা পরিশোধ করতে না পারায় বেচারি খালেদার নামে মামলা দায়ের করে এনজিওটি। মামলা অনুযায়ী খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এরপর ঈদের আগের দিন বুধবার নিজ বাড়ি থেকে পুলিশ খালেদাকে গ্রেফতার করে আদালতে পাঠায়।
বেসরকারি এনজিও উদ্দীপনের সিরাজগঞ্জ জেলা শাখার ব্যবস্থাপক মনিরুল ইসলাম জানান, ঋণ নেয়ার সময় অফিসে এসে ভালো ব্যবহার করেন গ্রাহকরা। কিন্তু সময়মতো কিস্তি দেন না। ঋণ পরিশোধ না করা গ্রাহকদের বিরুদ্ধে বাধ্য হয়ে আদালতে মামলা দিতে হয়। খালেদা পারভীনের ঈদের আগের দিন গ্রেফতার এবং শিশু মেয়েকে রেখে জেলে যাওয়ার বিষয়টি দুঃখজনক।

 


আরো সংবাদ



premium cement