৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বাংলা বর্ষবরণ

-

দেশের বিভিন্ন স্থানে বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন সংগঠন নানা অনুষ্ঠান, গান, গ্রামীণ খেলা, মেলা ও বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে।

ময়মনসিংহ অফিস জানায়, পয়লা বৈশাখ বাংলা নববর্ষ বরণ উপলক্ষে ময়মনসিংহে বর্ণাঢ্য শোভাযাত্রা ও গ্রামীণ মেলাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা প্রশাসন। গত রোববার (১৪ এপ্রিল) সকাল ৭টায় জেলা শিল্পকলা একাডেমিতে প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। সকাল ৮টায় নগরীর মুকুল নিকেতন থেকে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহযোগিতায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পচার্য জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা উদ্বোধন করেন ময়মনসিংহ-৪ সদর আসনের সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত। এসময় রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞাসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পঞ্চগড় প্রতিনিধি জানান, বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪৩১ বরণ করা হয়েছে। গত রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালেক্টরেট করতোয়া আদর্শ শিক্ষা নিকেতন চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত হয় শিশু আনন্দ মেলা। এতে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তা, জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, পৌর মেয়র জাকিয়া খাতুন, সিভিল সার্জন ডা: মোস্তফা জামান চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

নড়াইল প্রতিনিধি জানান, শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে প্রায় ১৭ কিলোমিটার এলাকাজুড়ে ব্যতিক্রমী এক বাইসাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। নড়াইল সদরের পল্লী অঞ্চলের গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে এ ব্যতিক্রমী অনুষ্ঠানটি বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষক ছাড়াও অংশগ্রহণ করে আরো ১১ গ্রামের মানুষ। এছাড়া এলাকার অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানেও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে মেলা ও গান পরিবেশন করা হয়।

 

 

 


আরো সংবাদ



premium cement